খাগড়াছড়িতে গুচ্ছগ্রামের চাউল যাচ্ছিল খোলাবাজারে 

১৫ টন চাল উদ্ধার করেছে সেনাবাহিনী 
খাগড়াছড়িতে গুচ্ছগ্রামের চাউল যাচ্ছিল খোলাবাজারে 
সরকারি চাল জব্দ। ফাইল ছবি

খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে গুচ্ছগ্রামের রেশনের চাউল খোলাবাজারে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ১৫ টন চালসহ একটি ট্রাক আটক করেছে সেনাবাহিনীর টহল দল। বুধবার মানিকছড়ি বাজার সংলগ্ন মাহি অটো রাইস মিলের গেট থেকে চাউল ভর্তি ট্রাকটি আটক করা হয়। বৃহস্পতিবার সেনাবাহিনীর দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ জুন বুধবার সিন্দুকছড়ি জোনের আওতাধীন মানিকছড়ি আর্মি ক্যাম্পের একটি টহল দল মা‌নিকছ‌ড়ি বাজার সংলগ্ন মা‌হি অটো রাইস মি‌ল গেইট থেকে ১৫ টন চাউল ভর্তি একটি ট্রাক আটক করে। এসব চাউল জালিয়াপাড়া গুচ্ছগ্রামের রেশনের চাউল যা বৈধ কাগজপত্র ছাড়াই মানিকছড়ি বাজারে বিক্রি করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

চাউল ব্যবসায়ী মো. শফিউল্লাহ নিরাপত্তা বাহিনীর কাছে ভুয়া কাগজপত্র উপস্থাপন করে চালের বৈধতা প্রমাণ করতে ব্যর্থ হন। তিনি দাবি করেন, প্রজেক্ট চেয়ারম্যান এর কাছ থেকে তিনি ১৫ টন চাউল কিনে পরবর্তীতে মাহি অটো রাইস মিলের কাছে বিক্রয় করেছেন। তবে এই দাবির পক্ষেও তিনি কোন বৈধ কাগজপত্র উপস্থাপন করতে পারেননি।

গোয়েন্দা সূত্রে জানা যায়, গুইমারা উপজেলা খাদ্য গুদামে চাল ও গমের স্থিতির গরমিল রয়েছে। নিরাপত্তা বাহিনী গুইমারা উপজেলা খাদ্য পরিদর্শকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, উক্ত খাদ্য গুদাম হতে কোনো ধরনের চাউল বিক্রি করা হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনিও বিষয়টি অবগত নন বলে জানান।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x