বেনাপোল ও শার্শায় লকডাউন বাড়লো এক সপ্তাহ

বেনাপোল ও শার্শায় লকডাউন বাড়লো এক সপ্তাহ
[ছবি: ইত্তেফাক]

করোনা ভাইরাসের সংক্রমণের হার না কমায় যশোরের বেনাপোল বন্দর ও শার্শা উপজেলার সর্বত্র আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ ২৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বেনাপোলসহ শার্শা উপজেলার সর্বত্র আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছিল।

চট্টগ্রামে ফটিকছড়িতে আজ থেকে লকডাউন

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক বেনাপোল পৌর সভা ও শার্শা সদর ইউনিয়নে ১৭ জুন সকাল ৯টা থেকে ২৩জুন পর্যন্ত সর্বাত্মক লক ডাউন ঘোষণা করা হয়েছিল। করোনা পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় এ লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৯ জুন পর্যন্ত করা হয়েছে। তবে পূর্বের লকডাউনের চেয়ে এ লকডাউন আরও কঠোর হবে।

এবারের লকডাউনে কাচা বাজার, নিত্য প্রয়োজনীয় দোকান ও মুদি দোকান সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গন পরিবহন, সিএনজি, রিকসা, ভ্যান, অটোরিকশা, মোটর সাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গনজমায়েত, সভা সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ওষুধের দোকান, আইন শৃঙ্খলা বাহিনী ও তাদের বহনকারী গাড়ী, সংবাদকর্মীদের গাড়ী লক ডাউনের আওতামুক্ত থাকবে। তাছাড়া বিনা কারণে কেউ বাড়ীর বাহিরে বা বাজার ঘাটে ঘোরা ফেরা করতে পারবে না।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান, আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জন করোনা পজিটিভ হয়েছেন। এরা সকলে হোম কোয়ারিন্টিনে ভালো আছে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x