মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডেপুটি অ্যাটর্নি জেনারেলের কাছ থেকে ঘুষ নেওয়া সেই করণিক বরখাস্ত

আপডেট : ২৫ জুন ২০২১, ১০:৪৯

কুষ্টিয়ায় জমির দলিল সম্পাদনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা ডেপুটি অ্যাটর্নি জেনারেলের কাছেও ঘুষ গ্রহণের দায়ে সাব-রেজিস্ট্রি অফিসের সেই করণিক রফিকুল ইসলাম মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলা রেজিস্ট্রার প্রভাকর সাহা স্বাক্ষরিত পত্রে ২৩ জুন তাকে বরখাস্ত করা হয়।

জানা যায়, ব্যাংক থেকে লোন নিতে জমি বন্ধকি রেজিস্ট্রি দলিল সম্পাদনের জন্য ২২ জুন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বি এম রফেল কুষ্টিয়া সাবরেজিস্ট্রি অফিসে আসেন। দলিলটি সম্পাদনের পর রেজিস্ট্রি অফিসের করণিক রফিকুল ইসলাম মুকুল ও পিওন আক্কাস তার কাছে ৩০ হাজার টাকা ঘুষ দাবি করেন। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের ভাইয়ের কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ আদায় করেন ঐ দুই কর্মচারী।

No description available.

ঘুষ আদায়ের ভয়াবহ এ চিত্র ডেপুটি অ্যাটর্নি জেনারেলের ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে উঠে আসে। ঘটনাটি নিয়ে ইত্তেফাকসহ অন্য পত্রিকায় এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর কর্তৃপক্ষ নড়েচড়ে বসে। পরবর্তী সময়ে সাবরেজিস্ট্রি অফিসের করণিক রফিকুল ইসলাম মুকুলকে বরখাস্ত করা হয়। তবে পিওন আক্কাসের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। উল্লেখ্য, করণিক মুকুল এর আগেও ঘুষের টাকাসহ গ্রেফতার হন।

কুষ্টিয়া জেলা রেজিস্ট্রার প্রভাকর সাহা সত্যতা স্বীকার করে জানান, দোষী প্রমাণিত হওয়ায় অভিযুক্ত করণিক রফিকুল ইসলাম মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ইত্তেফাক/এমআর