করোনা মোকাবিলায় সম্মুখ সমরের আলোচিত যোদ্ধারা

করোনা মোকাবিলায় সম্মুখ সমরের আলোচিত যোদ্ধারা
ছবি: সংগৃহীত

মাদারীপুর ও শিবচর উপজেলায় করোনা মোকাবেলায় সম্মুখ সমরের আলোচিত যোদ্ধাগন । যারা করোনা মোকাবেলায় জীবনের মায়া ত্যাগ করে প্রতিনিয়ত মানুষের পাশে দাঁড়িয়েছে। এবং তারা সচেতনতামূলক প্রচারণা, লিফলেট , মাক্স, স্যানিটাইজার, বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ, বিভিন্ন মসজিদে মসজিদে গিয়ে করোনা সম্বন্ধে সচেতনতা মূলক বক্তব্য ও প্রত্যন্ত অঞ্চলে গিয়ে বিভিন্ন খাবার সামগ্রী পৌঁছে দিয়েছে।

করোনা শুরু থেকে এই পর্যন্ত জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপির নির্দেশনা অনুযায়ী জেলা-উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, জেলা- উপজেলা আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকরাও সম্মিলিতভাবে কাজ করেছেন। দেওয়া হয়েছে সরকারি- বেসরকারিভাবে পর্যাপ্ত ত্রাণ, এবং চিফ হুইপের ব্যক্তিগত তহবিল থেকে পর্যাপ্ত ত্রাণ দেওয়া হয়েছে, লকডাউন চলাকালীন সময় কেউ যদি না খেয়ে না থাকে সেজন্য জেলা উপজেলা প্রশাসন ও জেলা-উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীকে কঠোর নির্দেশনা দেন চিফ হুইপ এবং সার্বক্ষণিক তদারকি করেন।

এ বিষয়ে কর্মরত একজন ডাক্তারের সাথে কথা বললে তিনি বলেন, হাজী আবুল কাসেম উকিল বিশেষায়িত করোনা আইসোলেশন সেন্টারটির পরিবেশ অত্যন্ত মনোরম। এখানে রোগিদের দ্রুত সুস্থতার পিছনে এই মনোরম পরিবেশ একটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

তিনি আরও বলেন, এখানে রোগীদের জন্য রয়েছে আইসিইউ, ০৩ টি হাই ফ্লো নেজাল কেনোলা থেরাপি সিস্টেম, ৭ টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন(অক্সিজেন উৎপাদ কারী জেনারেটর), ১২ টি পার্লস অক্সিমিটার, ইনফ্রাডার থার্মোমিটার, ৪০টি অক্সিজেন সিলিন্ডার, ৫টি থার্মাল স্কানারসহ বিভিন্ন আধুনিক যন্ত্রপাতি। এগুলো ক্রয়ের সামগ্রিক অর্থ মাননীয় চীপ হুইপ তার ব্যাক্তিগত তহবিল থেকে দিয়েছেন। তাই এতো দ্রুত এই হাসপাতালটিকে একটি বিশেষায়িত করোনা আইসোলেশন সেন্টার হিসেবে গড়ে তোলা সম্ভব হয়েছে।

এ বিষয়ে স্থানীয় কয়েজন মানুষের সাথে কথা বললে তারা বলেন, মাননীয় চীপ হুইপ আমাদের জন্য যা করেছে তার এ অবদান সারাজীবন শিবচর বাসি মনে রাখবে। তার জন্যই আমরা আজ একটি করোনা আইসোলেশন সেন্টার পেয়েছি। আমরা এখন এলাকায় বসেই উন্নত চিকিৎসা সেবা পাচ্ছি এর থেকে আর বড় পাওয়া কি হতে পারে। দূরদূরান্ত থেকে রোগীরা আসছে আমাদের এখানে চিকিৎসা সেবা নিতে। আমরা মাননীয় চীপ হুইপকে মন থেকে দোয়া করি তিনি যেন দীর্ঘজীবি হোন এবং এভাবেই আমাদের বিপদে আপদে পাশে থাকেন।

সরেজমিনে খোজ নিয়ে জানা গেছে করোনা হাসপাতাল হিসেবে এই বিশেষায়িত আইসোলেশন সেন্টারটির সুনাম দ্রুত ছড়িয়ে পড়ার কারনে করোনার ২য় ও ৩য় ঠেউ শুরু হলে এ হাসপাতালে দূরদূরান্ত থেকে রোগীরা আসতে শুরু করেছে এবং প্রতিদিনই একাধিক রোগী সুস্থ হয়ে বাসায় ফিরে যাচ্ছে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x