শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জনসমুদ্রে রূপ নিয়েছে পাটুরিয়াঘাট

আপডেট : ১৯ জুলাই ২০২১, ১৯:০৫

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। সোমবার (১৯ জুলাই) সকাল থেকে ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা কম থাকলেও বিকেল থেকে জনসমুদ্রে রূপ নিচ্ছে। এ সময় ছোট গাড়িসহ দূরপাল্লা বাসের অপেক্ষমাণ সাড়ি দীর্ঘ হয়। এদিকে লঞ্চ ঘাটে যাত্রীর উপচে পড়া ভিড় দেখা গেছে। বৃষ্টির কারণে অনেকেই ভিজে ফেরি ও লঞ্চে উঠতে দেখা যায়। 

তবে ঘাট কর্তৃপক্ষের দাবি, যাত্রী ও যানবাহনের যে চাপ আছে তা স্বাভাবিক। যানবাহনের চাপ থাকলেও দ্রুতই ফেরি পার হয়ে যাচ্ছে। তবে বৃষ্টির কারণে সাধারণ যাত্রীরা কিছুটা দুর্ভোগের শিকার হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, বেলা বাড়ার সাথে সাথে ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে। দুপুরের পরে ছোট গাড়ি ও দূরপাল্লার কয়েক শতাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকে। তবে বহরে থাকা সবগুলো ফেরি চলাচল করার কারণে যানবাহন গুলোকে ফেরি পারের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে না। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ নৌ-রুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা বলেন, ঘাটে যানবাহনের কিছুটা চাপ থালেও অপেক্ষমাণ গাড়ির খুব বেশি সময় লাগছে না ফেরিতে উঠতে। নৌ-রুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকার কারণে এক-দুই ঘণ্টা পর ফেরিতে পার হতে পারছে। মহাসড়কে বা ঘাট এলাকায় কোনো প্রকার যানজটের সৃষ্টি হয়নি। ঘাটে পারের জন্য যানবাহন আসলে সিরিয়াল মাফিক দাঁড় করিয়ে পার করা হচ্ছে। আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থায় কঠোর অবস্থান থেকে কাজ করছে পুলিশ।

ইত্তেফাক/এমএএম