রমেক হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬

রমেক হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা, আটক ৬
করোনা চিকিৎসার অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টার অভিযোগে জড়িত সন্দেহে ছয়জনকে আটক করা হয়েছে। ছবি: ইত্তেফাক।

ঢাকার কোভিড হাসপাতালের জরুরি প্রয়োজনের জন্য তিনটি ট্রাক নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভুয়া চাহিদাপত্র ও চালানের দেখিয়ে স্টোর থেকে অক্সিজেন নিতে এসে ধরা পড়েছে প্রতারক চক্রের ৬ সদস্য। জব্দ করা হয়েছে তিনটি ট্রাক। তবে ট্রাকে কোনো অক্সিজেন সিলিন্ডার ছিল না।

শুক্রবার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে এ ঘটনা ঘটে। রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পাচার কাজে ৩টি ট্রাক জব্দ করেছে কোতোয়ালি থানা পুলিশ। ছবি: ইত্তেফাক

আটকৃতরা হলো- দিনাজপুর সদর উপজেলার বাসিন্দা ট্রাকচালক জহুরুল ইসলাম (৪৩), মো. হাবিল (২৯), মো. সুজন হোসেন (২৯) ও হেলপার সাঈদ হাসান (২৯), সাইফুল ইসলাম (৩৪) এবং আশিক রায় (২৮)। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলায়।

এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ইনচার্জ সাঈদ বাবু বলেন, শুক্রবার বিকেলে ঢাকা থেকে হাসপাতালে এক ট্রাক অক্সিজেন সিলিন্ডার আসার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে দিনাজপুর থেকে আসা খালি ট্রাক তিনটি চালান নিয়ে স্টোরে যোগাযোগ করলে সন্দেহ তৈরি হয়। পরে কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে বিষয়টি পুলিশে জানানো হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ এ ঘটনায় ছয়জনকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অক্সিজেন সিলিন্ডার চুরির বা পাচারের চেষ্টার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা জানতে ট্রাকের চালক ও হেলপারসহ ছয়জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে মূল বিষয়টি উদঘাটন হবে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম জানান, পুরো ঘটনাটি প্রতারণার ফাঁদ হতে পারে। ট্রাক বুকিংকারী হিসেবে তার নাম থাকার বিষয়টি রহস্যজনক। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x