শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যৌতুকের দাবিতে ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে পিটিয়ে হত্যা

আপডেট : ২৪ জুলাই ২০২১, ১৯:০১

কুমিল্লা নগরীতে স্বামীর নির্মম নির্যাতনে পিংকি আক্তার নামের ৮ মাসের এক অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২৩ জুলাই) রাতে নগরীর টিক্কাচর এলাকায় এ ঘটনা ঘটে। 

ঘটনার পর স্থানীয়রা ওই গৃহবধূর স্বামী বিল্লাল হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। গ্রেফতার বিল্লাল টিক্কাচর এলাকার বারেক মিয়ার ছেলে এবং পিংকি আক্তার একই এলাকার সাহিদ মিয়ার মেয়ে। 

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, পিংকি আক্তার (২২) সৌদি আরব ও ওমানে শ্রমিকের কাজ করতেন। তিনি ৪ বছর আগে দেশে ফেরার পর প্রেম করে ট্রাক্টর চালক বিল্লাল হোসেনকে বিয়ে করেন। এর আগে বিল্লালের একাধিক বিয়ের বিষয়টি তার কাছে গোপন রাখে। বিয়ের পর থেকে বিল্লাল প্রায়ই যৌতুকের জন্য তার স্ত্রীকে নির্যাতন করতো। এরই মধ্যে গাড়ি কেনা ও ঘর তৈরির জন্য যৌতুক হিসেবে পিংকি আক্তার কয়েক দফায় তাকে টাকা দেয়। ইতিপূর্বে সে একাধিকবার তার স্ত্রী ও শাশুরিকে কুপিয়ে আহত করে। এদিকে শুক্রবার রাতে আবারো যৌতুকের জন্য বিল্লাল হোসেন তার স্ত্রীকে মারধর করে। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর গভীর রাতে তার মৃত্যু হয়। 

কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, এ ঘটনায় নিহতের মা রেহেনা বেগম বাদি হয়ে বিল্লাল হোসেনকে আসামি করে শনিবার মামলা দায়ের করেন। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

ইত্তেফাক/এসজেড