পদ্মা সেতুর পিলারে ধাক্কা: সেই ফেরির মাস্টারকে জিজ্ঞাসাবাদ

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: সেই ফেরির মাস্টারকে জিজ্ঞাসাবাদ
চালক আব্দুর রহমান। ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়া ফেরি ‘শাহজালাল-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদ করছে শিবচর থানা পুলিশ। বাংলাবাজার ঘাট এলাকায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনো তাকে আটক করা হয়নি। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিরাজ হোসেন।

ওসি জানিয়েছেন, এখনো মাস্টারকে আটক করা হয়নি। যেহেতু একটি জিডি (সাধারণ ডায়েরি) হয়েছে, জিডি মূলে তার জিজ্ঞাসাবাদ চলছে। শিবচর থানা সূত্রে জানা যায়, শুক্রবার সকালে পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় রাত ১০টার দিকে শিবচর থানায় জিডি করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের। জিডি নম্বর ৮৯১। জিডিতে ফেরি শাহজালালের ফিটনেস ছিল কি-না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা ও কোনো অবহেলা ছিল কি-না, এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে রো রো ফেরি শাহজালালের ধাক্কা লাগে। এতে ফেরির ২০ যাত্রী আহত হন। দুর্ঘটনার পরে সঠিকভাবে ফেরি পরিচালনায় ব্যর্থ হওয়ার অভিযোগে দুপুরে বিআইডব্লিউটিসি থেকে এক আদেশে মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x