ধরা পড়লো ৩০ কেজি ওজনের বাঘাইর মাছ

ধরা পড়লো ৩০ কেজি ওজনের বাঘাইর মাছ
ছবি : ইত্তেফাক

তেঁতুলিয়ায় সীমান্তঘেষা নদী মহানন্দায় ধরা পড়েছে প্রায় ৩০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। রবিবার (২৫ জুলাই) বিকেলে উপজেলার সর্দারপাড়া এলাকার মহানন্দা নদীতে হাসিনুরের নেতৃত্বে কয়েকজন যুবক মাছটি ধরে।

জানা যায়, চলতি বর্ষা মৌসুম থাকা সত্তেও মহানন্দায় পানি কিছুটা কমে গেলে ওই এলাকার হাসিনুর, লিংকন, তইমুলসহ কয়েকজন নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। ওই সময় হাসিনুর তার পায়ের কাছে মাছটির উপস্থিতি টের পেলে বড় মাছ ভেবে দলবদ্ধ হয়ে সাড়ে ২৮ কেজি ওজনের এই বাঘাইড় মাছটি ধরতে সক্ষম হয়।

মাছটি শিকার করে বাড়িতে নিয়ে গেলে মুহূর্তের মধ্যে বিষয়টি পুরো এলাকায় ছড়িয়ে পড়লে মাছটি দেখতে বিভিন্ন এলাকা থেকে ভিড় জমায় শতশত মানুষ।

No description available.

এ বিষয়ে হাসিনুর জানান, আমরা আজ কয়েকজন মিলে নদীতে মাছ ধরতে গেলে হঠাৎ আমাদের জালে প্রায় ৩০ কেজি ওজনের বাঘাইড় মাছটি আটকা পড়ে এবং মাছটি নদী থেকে বাসায় নিয়ে এসে সমান ভাগে ভাগ করে নিয়েছি।

স্থানীয়রা জানান, সীমান্ত প্রবাহিত মহানন্দা নদীটি বাংলাদেশের-ভারত বুক চিরে প্রবাহিত হওয়ায় মাছটি ভারত থেকে এসেছে বলে ধারণা করা হচ্ছে। ইতিপূর্বে এ নদী থেকে বোয়াল মাছ ধরা পড়লেও এই প্রথম এতো বড় বাঘাইর মাছ ধরা পড়লো।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x