বিধিনিষেধ অমান্য করে পোষাক কারখানা চালুর সংবাদে তোলপাড়

বিধিনিষেধ অমান্য করে পোষাক কারখানা চালুর সংবাদে তোলপাড়
ছবি: সংগৃহীত

কঠোর লকডাউনের নিয়ম অমান্য করে নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি রপ্তানীমুখী পোষাক কারখানার টেক্সটাইল ও ডাইং বিভাগ খোলা রাখার সংবাদে নারায়ণগঞ্জে ব্যাপক তোলপাড় হয়েছে। শনিবার (২৪ জুলাই) ইত্তেফাকের অনলাইন ভার্সনে এবং পরদিন প্রিন্ট ভার্সনে পৃথক শিরোনামে এ সংক্রান্ত খবর প্রকাশিত হয়।

‘সরকারি সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চলছে পোশাক কারখানা’ শিরোনামের সংবাদটি ইত্তেফাকের অনলাইনে প্রকাশের পরই নড়েচড়ে বসে নারায়ণগঞ্জ প্রশাসন। শনিবার বিকেলে জেলা প্রশাসন ফতুল্লার শাসনগাঁও এলাকায় অবস্থিত বিসিক শিল্পনগরীর ফকির অ্যাপারেলসে অভিযান চালিয়ে কারখানাটি বন্ধ করে দেন। এছাড়া অন্যান্য কারখায়ও অভিযান চালায়।

সরকারের বিধিনিষেধ অমান্য করে ফতুল্লার শাসনগাঁও এলাকায় অবস্থিত বিসিক শিল্পনগরীর ফকির অ্যাপারেলস কর্তৃপক্ষ শ্রমিকদের চাকরি হারানোর ভয় দেখিয়ে জোর করানোর অভিযোগ শ্রমিকদের। এ সংবাদের পর লকডাউনে গার্মেন্টস বন্ধ রাখতে মালিকদের চিঠি দেয় বিকেএমইএ। ১৪ দিনের কঠোর লকডাউনে বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানিয়েছে গার্মেন্টস মালিকদের চিঠি দিয়েছেন বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। শনিবার তিনি ওই চিঠি দেন।

রবিবার চিঠির বিষয়টি নিশ্চিত করে সাংসদ সেলিম ওসমান বলেন, যেহেতু আমরা মহামারি সময় অতিক্রম করছি। এমতাবস্থায় সরকারি নির্দেশনা মানা ছাড়া এটি মোকাবিলা করার কোনও উপায় নেই। সবাইকে আহ্বান জানাবো সরকারি নির্দেশনা মেনে চলার জন্য।

এ ব্যপারে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ফতুল্লায় সরকারের বিধিনিষেধ অমান্য করে পোষাক কারখানা চালু রাখার সংবাদ পেয়ে আমরা বিকালেই অভিযান পরিচালনা করি। সাথে সাথে কারখানা বন্ধ করে দেই এবং অন্যান্য কারখানায় অভিযান চালাই। আমরা সকল পোষাক কারখানায় নজরধারী জোরদার করেছি। নারায়ণগঞ্জ প্রশাসন সরকারের নির্দেশলা বাস্তবায়নে বদ্ধপরিকর।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x