শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেয়ে হয়েও ছেলে সেজে প্রেম, তুলে দেওয়া হয় পাচারকারীর হাতে 

আপডেট : ২৫ জুলাই ২০২১, ২২:২১

চুলের স্টাইল, পোশাক ও গলার কন্ঠ ভাব-ভঙ্গী সবই ছেলেদের মত। নামও রেখেছেন রায়হান (ছেলেদের)। প্রেম করেছেন মাধ্যমিক স্কুলের ছাত্রী ঋতু আক্তারের (১৬) সঙ্গে। বাস্তবে সে মেয়ে, তার নাম স্মৃতি। কথিত প্রেমিক ফুসলিয়ে বিয়ের প্রলোভনে সহযোগীদের নিয়ে ঋতুকে অপহরণ করে নিয়ে তুলে দেয় তার মা মুক্তা বেগমের হাতে। 

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার মাকুহাটি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ঋতু নিখোঁজের ঘটনায় তার পিতা উপজেলার কাঠাঁদিয়া গ্রামের বিল্লাল মুন্সী পুলিশকে খবর দিলে পুলিশ সদর থানার জোর পুকুর পাড় পূর্বপাড়া কাজল মিয়ার বাড়ী থেকে তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে।


 
উদ্ধারের পর ঋতু জানান, আমার সাথে প্রতারণার আশ্রয় নিয়ে মুক্তা বেগমের মেয়ে স্মৃতি (১৫) ছেলে সেজে প্রেম করে আসছিল। তার মা মুক্তা, বাবা রবিউল তাকে সহযোগীতা করত। বুধবার ঈদের দিন সকাল সাড়ে ১১টায় আমাকে স্মৃতি নিজেকে রায়হান পরিচয়ে তার মা, বাবা ও সৎমাকে সঙ্গে নিয়ে অটোরিক্সায় করে গোপনে নিয়ে আসে। পরবর্তীতে আমি বুঝতে পারি আমার প্রেমিক রায়হান আসলে ছেলে নয় মেয়ে। তারা আমাকে ৩ দিন আটকিয়ে রেখে নির্যাতন করে খারাপ কাজ করার কথা বলে আমি রাজি না হওয়াতে অন্যত্র পাঠিয়ে দিতে প্রস্তুতি নিচ্ছিল।
 
মামলার তদন্ত কর্মকতা আল মামুন জানান, স্মৃতি, মুক্তা, রবিউল, হিজরা শাকিলা সংঘবদ্ধ নারী ও শিশু পাচারকারী চক্র। তারা কৌশলে উঠতি বয়সি মেয়েদের অপহরন করে অশ্লীল কাজ করানো সহ বিভিন্ন স্থানে পাচারের সহিত জড়িত মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

টঙ্গীবাড়ি থানার ওসি হারুন অর রশিদ জানান, স্মৃতি মেয়েটি খুবই স্মাটলি ছেলেদের মত কথা বলে, পোশাক, হেয়ার স্টাইল ছেলেদের মত কৌশলে স্কুল পড়–য়া ঋতুর সঙ্গে প্রেমের অভিনয় করে তুলে নিয়ে তারমা মুক্তার হাতে তুলে দেয়। ঋতুকে স্মৃতির মা মুক্তার স্বামী রবিউলের হাতে তুলে দেয় আর রবিউল তার আরেক স্ত্রী হিজরা শাকিলার মাধ্যমে পাচারের সময় স্মৃতি ও মুক্তাকে আটক করা হয়। 

ইত্তেফাক/এসজেড