রংপুর সওজ’র নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ৫ শ্রমিক গুরুতর আহত

রংপুর সওজ’র নির্মাণাধীন ভবনের ছাদ ধসে ৫ শ্রমিক গুরুতর আহত
ছবি: সংগৃহীত।

রংপুর সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্মাণাধীন একটি ভবনের দোতলার ছাদের একাংশ ধসে পড়ে কমপক্ষে পাঁচ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। গতকাল বুধবার (২৮ জুলাই) বিকেল ৫টার দিকে নগরীর সড়ক ভবন চত্বরে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের ভাষ্যমতে বুধবার (২৮ জুলাই) বিকালে পাঁচ-ছয়জন নির্মাণ শ্রমিক সেখানে ঢালাইয়ের কাজ করছিলেন। হঠাৎ দোতলার একটি অংশ ধসে পড়লে ভাগ্যক্রমে তারা দ্রুত সরে যাওয়ায় প্রাণে বেঁচে গেলেও ছুটোছুটি করতে গিয়ে পাঁচজন আহত হয়েছেন। এছাড়াও নিয়ম বহির্ভূত ভাবে ভবনের ছাদ নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশের সার্টারিং নড়বড়ে থাকায় ছাদ ধসের এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

No description available.

প্রত্যক্ষদর্শী আরিফুজ্জামান আরিফ নামে এক যুবক জানান, ছাদের উপরে ঢালাইয়ের কাজে শ্রমিকেরা সবাই ব্যস্ত ছিলেন। আকস্মিকভাবে সার্টারিং ভেঙে ছাদের একাংশ ধসে পড়ে। এতে কয়েকজন শ্রমিক নিচে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করেন।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শামসুজ্জোহা জানান, ভবনটি সড়ক বিভাগের জোনাল অফিস হিসেবে নির্মাণ করা হচ্ছিল। দুর্বল সার্টারিংয়ের কারণে সদ্য ঢালাই করা ছাদের একটি অংশ ধসে পড়ে।

রংপুর সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কিউ এম ইকরাম উল্লাহ বলেন, বৃষ্টির কারণে সার্টারিং সরে গিয়ে একাংশ ধসে পড়েছে। এতে দু-তিনজন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিকভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x