দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরিতে যাত্রীদের উপচেপড়া ভিড়

দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরিতে যাত্রীদের উপচেপড়া ভিড়
যাত্রীদের উপচেপড়া ভিড়। ছবি: ইত্তেফাক

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিতে যাত্রীরা পারাপার হচ্ছে। বিধিনিষেধের দিন বাড়ার সাথে সাথে ফেরিঘাটে বাড়ছে ঢাকামুখী যাত্রীদের ভিড়।

বিধিনিষেধ অনুযায়ী ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বিধিনিষেধের তোয়াক্কা না করেই চলছে যাত্রী ও যানবাহন পারাপার।

শুক্রবার সকাল থেকে প্রতিটি ফেরিতে শতশত যাত্রী, মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি পারাপার হতে দেখা গেছে।

গণপরিবহন বন্ধ থাকায় বিধিনিষেধের অষ্টম দিনেও ঢাকামুখী যাত্রীরা ব্যক্তিগত গাড়ি, অটোরিকশা, থ্রি-হুইলার, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে বিভিন্ন আঞ্চলিক সড়ক দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কে উঠে কৌশলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দৌলতদিয়া ঘাটে এসে ফেরিতে উঠছে।

ছবি: ইত্তেফাক

শুক্রবার সকাল থেকেই দৌলতদিয়া ঘাট দিয়ে শত শত রাজধানীমুখী যাত্রী ফেরিতে পার হয়ে পাটুরিয়া ঘাটে যাচ্ছেন। এতে করে ফেরিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব উপেক্ষিত হচ্ছে।

এদিকে কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন করতে ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে রাখতে ঘাট অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকলেও যাত্রীরা বিভিন্ন অজুহাত দেখিয়ে ফেরিতে উঠছে।

ছবি: ইত্তেফাক

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, বর্তমানে ছোট-বড় ৯টি ফেরি রাখা হয়েছে। জরুরি সেবা ও পণ্যবাহী গাড়ির চাপ হলে প্রয়োজনে ফেরি বাড়ানো হবে।

যাত্রী পারাপারের বিষয় জানতে চাইলে সূত্র জানায়, ফেরিতে সকাল থেকেই ঢাকামুখী যাত্রী পারাপার হচ্ছে। মহাসড়কের বাইরের গ্রামের রাস্তা দিয়ে কেউ কেউ মোটরসাইকেলে, রিকশায়, অটোরিকশায় এবং কেউবা পায়ে হেঁটে ফেরিঘাটে এসে ফেরিতে উঠছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x