সাভারে সেতুতে আবারও ফাটল, ৪ দিনের বন্ধ ঘোষণা

সাভারে সেতুতে আবারও ফাটল, ৪ দিনের বন্ধ ঘোষণা
ছবি : ইত্তেফাক।

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর সেতুতে আবারও ফাটল দেখা দিয়েছে। শুক্রবার (৩০ জুলাই) সকাল থেকে সেতুটির ঢাকাগামী লেনটি বন্ধ রেখে আগামী ৪ দিন যানচলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সড়ক ও জনপথ বিভাগ।

বর্তমানে সেতুটির মেরামত কার্যক্রম চলমান রয়েছে। এদিকে ঢাকাগামী লেন বন্ধ থাকায় শুধু মাত্র আরিচাগামী লেন দিয়ে উভয় পাশের যানবাহনগুলোকে পারাপার করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।

সাভার ট্রাফিক পুলিশ জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর সেতু ফাটল দেখা যাওয়ায় শুক্রবার সকাল থেকে সড়ক ও জনপথ বিভাগের শ্রমিকরা মেরামত কাজ শুরু করেন। মেরামত চলবে আগামী চারদিন।

সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় প্রকৌশলী শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, ‘সালেহপুর সেতুতে ফাটল দেখা দেয়ায় শুক্রবার ভোর ৬টা থেকে একটি লেনে মেরামতের কাজ শুরু হয়েছে। এটি আমাদের রুটিন কাজ, যা শেষ হতে মোট চার দিন সময় লাগবে। এ জন্য সেতুটির আরিচামুখী এ লেন দিয়েই দুটি লেনের গাড়ি পারাপার হচ্ছে। তবে লকডাউনের কারণে গাড়ি বন্ধ থাকায় তেমন কোনো যানজট নেই। এছাড়া সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে দ্বিতীয় সালেহপুর সেতুর নির্মাণ কাজও চলমান রয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x