বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোম্পানীগঞ্জে ১৪ রোহিঙ্গা আটক

আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৯:৩৭

নোয়াখালীর ভাসানচর ক্যাম্প থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা, নারী-পুরুষ ও শিশুকে কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী থেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। যার মধ্যে ৮ জন পুরুষ, ২ জন নারী ও ৪ শিশু রয়েছে। এরআগে একই স্থান থেকে গত ১১ জুন ১২ রোহিঙ্গা নারী পুরুষকে আটক করে পুলিশে সোপর্দ করেছিল স্থানীয়রা।

বুধবার (৪ আগস্ট) বিকেলে চরএলাহী ৩নং ওয়ার্ড বামনী নদীর হেঞ্জু মাঝির ঘাট নামক এলাকা থেকে রোহিঙ্গাদের আটক করে স্থানীয়রা।

আটককৃত রোহিঙ্গা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের হারজিনা (২৪) মো. রফিক (২৯) সাবিকুন নাহার (৩৭) জান্নাত উল্যাহ (২) মো. রশিদ (১৭) খায়রুল আমিন (২৪) জাহেদা বেগম (২২) সাইদুল আমিন (৩০) সামছুন নাহার (১) নুর আলম (২০) জাহিদ হোসেন (১৮) রেয়াজুল ইসলাম (২৯) সাইদুর আলম (১৪) নুর ইসলাম (৬০)।

আটককৃত রোহিঙ্গারা জানান, তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে দালালের মাধ্যমে ইঞ্জিন চালিত ট্রলারে করে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে রওয়ানা করেছিল তারা। কিন্তু দালালরা কৌশলে আমাদের কুতুপালং ঘাটের কথা বলে হেঞ্জু মাঝিরঘাটে নামিয়ে দিয়ে চলে যায়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার জানান, ঘটনায় তাদের বিরুদ্ধে বিদেশী নাগরিক আইনে মামলা দায়ের করা হবে। বৃহস্পতিবার আটককৃত রোহিঙ্গাদের কারাগারে পাঠানো হবে।

ইত্তেফাক/এমএএম