বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রামে দেড় কোটি টাকার ইয়াবাসহ গ্রেফতার ২

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১৭:০৬

চট্টগ্রামে ১ কোটি ৪১ লাখ টাকা মূল্যের ৪৬ হাজার ৭৪০ পিস ইয়াবাসহ এক পিকআপ চালক ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। এরা হলেন, আবু সিদ্দিক ও মো. বেলাল উদ্দিন। 

বৃহস্পতিবার (৫ আগস্ট) নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকা তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৭ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, র‌্যাব গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে কতিপয় মাদক ব্যবসায়ী একটি পিকআপ যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রাম শহরের দিকে আসছে। উক্ত সংবাদের বৃহস্পতিবার ভোরে শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকায় চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু হয়। এসময় একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা পিকআপটিকে থামানোর সংকেত দিলে পিকআপটি থামিয়ে চালক ও হেলপার গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ধাওয়া করে চালক আসামি আবু সিদ্দিক ও সহকারী মো. বেলাল উদ্দিনকে আটক করে। 

পরবর্তীতে তাদের দেখানো মতে পিকআপে থাকা প্লাস্টিকের ক্যারেটের মধ্যে ট্রাভেল ব্যাগের ভিতর সুরক্ষিত অবস্থায় ৪৬ হাজার ৭৪০ পিস ইয়াবা উদ্ধারসহ চালক ও সহযোগীকে গ্রেফতার করা হয় এবং মাদক পরিবহণে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়। গ্রেফতার ব্যক্তিরা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অ লের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট পাচার করে আসছে বলে স্বীকার করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ কোটি ৪১ লক্ষ টাকা এবং পিকআপের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। গ্রেফতার ব্যক্তি ও জব্দকৃত ইয়াবা ও পিকআপ বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। 

ইত্তেফাক/এমএএম