শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিদ্যালয়ে বিনা ছুটিতে অনুপস্থিত থাকায় ৭ শিক্ষক বরখাস্ত

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১০

মানিকগঞ্জের হরিরামপুরে বিনা ছুটিতে অনুপস্থিত থাকায় ৭ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন আকস্মিক সফরে গিয়ে বিদ্যালয়ে উপস্থিত না পাওয়ায় তাদের বরখাস্ত করা হয়।

বৃহস্পতিবার বিকালে শিক্ষকদের সাময়িক বরখাস্তের আদেশ দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রওশন আলী। বরখাস্তকৃতরা পদ্মার চরাঞ্চলে অবস্থিত বিদ্যালয়ের শিক্ষক। বিনা ছুটিতে তারা বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন।

বরখাস্তকৃত শিক্ষকরা হলেন, ডুবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহিদুর রহমান, সুতালড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফারজাহান আক্তার স্বর্ণা, রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোকলেছিন আহম্মেদ, হরিণা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শুভ্র সাহা, হারুকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মণি মিয়া, পূর্ব আজিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক স্মৃতি আক্তার এবং এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আরমান।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রওশন আলী জানান, ‘বুধবার বেলা সাড়ে ১১টার দিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল হোসেন ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উপ-পরিচালক ইন্দ্রভূষণ দেবকে সঙ্গে নিয়ে আকস্মিক হরিরামপুর উপজেলার পদ্মার চরাঞ্চলে অবস্থিত স্কুলগুলো পরিদর্শনে আসেন। তিনি ঢাকা জেলার দোহার এলাকা থেকে স্পিডবোটে চড়ে পৌঁছালেও তার এই সফরের খবর মানিকগঞ্জের কর্মকর্তাদের জানা ছিলো না। সচিব চরের ৭টি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে ৭ জন শিক্ষককে কর্মস্থলে অনুপস্থিত পান। মন্ত্রণালয়ে ওই সকল শিক্ষকদের বিষয়ে তথ্য চান।’

আরও পড়ুনঃ পাইকগাছায় নদীতে পড়ে নারীর মৃত্যু

জানা যায়, পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বিনা ছুটিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার অভিযোগে ওই ৭ জন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/নূহু