কোভিডকালে সেবা দিয়ে প্রশংসিত ডা. রনি

কোভিডকালে সেবা দিয়ে প্রশংসিত ডা. রনি
ছবি: সংগৃহীত

কোভিড-১৯ সংক্রমণকালে নিবেদিতভাবে সেবা দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. আরমান হোসেন রনি। নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবিরের নির্দেশনায় ও সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. আবু আলেমুল বাশারের তত্ত্বাবধানে ও উপজেলার সব চিকিৎসকের অংশগ্রহণে মহামারি পরিস্থিতিতে মানুষকে আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবিলায় অগ্রগণ্য ভূমিকা রাখেন ডা. আরমান হোসেন রনি।

এ উপজেলারই সন্তান রনি। ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) এর মাধ্যমে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর থেকেই সেবা সহজীকরণ, সেবার মানোন্নয়ন ও হাসপাতালকে রোগীবান্ধব করার ক্ষেত্রে তার কর্মস্পৃহা ছিল উল্লেখ করার মতো।

এরই প্রেক্ষিতে কোভিড মহামারিকালে মানুষকে সচেতন করা, মাস্ক বিতরণ, জনসচেতনতামূলক তথ্য প্রচারসহ সরকারের স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করেছেন তিনি। এছাড়া আক্রান্ত রোগীকে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহসহ কোয়ারেন্টাইন কার্যকর করতে ছুটে গিয়েছেন সর্বত্র। তার এ অবদানের জন্য তিনি সব মহলে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম তার সাম্প্রতিক ভিজিটের সময় ডা. রনির এসব কর্মকাণ্ডের বিষয়ে জেনে অত্যন্ত আনন্দিত বোধ করেন এবং তরুণ প্রজন্মের চিকিত্সকদের জন্য ডা. রনি যে একজন আদর্শ তা উল্লেখ করেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x