নদী ভাঙন দেখতে গিয়ে পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ

নদী ভাঙন দেখতে গিয়ে পাড় ভেঙে বৃদ্ধ নিখোঁজ
ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদীর ভাঙ্গন দেখতে গিয়ে নদীর পাড় ভেঙে আব্দুল মালেক (৭০) নামে এক বৃদ্ধ নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আরও তিনজন আহত হয়েছে। চাঁদপুর নদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের একটি ডুবুরি দল চেষ্টা করেও রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টা পর্যন্ত নিখোঁজ বৃদ্ধের কোনো খোঁজ পায়নি।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সোনালী গ্রাম এলাকায় মেঘনা নদীর তীরে এ ঘটনা ঘটে। নিখোঁজ মালেক ওই এলাকার মৃত আলী আহাম্মদের ছেলে।

আহতরা হচ্ছেন একই এলাকার মো. রাসেল (১২), মো. জিহাদ (২৫) ও বশির আহাম্মদ (৭৫)। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় হযরত আবু বকর ছিদ্দিক ফোরকানিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল ফাতাহ জানান, অমাবস্যার প্রভাবে গত কয়েকদিন ধরে মেঘনা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নদী ভাঙন ভয়াবহ আকার ধারণ করেছে। এ ভাঙন দেখতে স্থানীয় লোকজন বিকেলে নদীর পাড়ে যায়। এ সময় স্থানীয়রা রাসেল, জিহাদ ও বশিরকে আহত অবস্থায় উদ্ধার করলেও আব্দুল মালেক নামে এক বৃদ্ধ নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রামগতি ইউনিটের একটি দল ছুঁটে গিয়ে তাকে উদ্ধারে তৎপরতা চালান। পরে চাঁদপুর ষ্টেশনের একটি ডুবুরি দল গিয়ে উদ্ধার অভিযান চালিয়েও ব্যর্থ হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রামগতি ষ্টেশন লিডার খোকন মজুমদার জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে ছুঁটে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করি। নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় প্রচণ্ড স্রোতের কারণে নদীর গভীরে যাওয়া সম্ভব হচ্ছে না। পরে চাঁদপুর ষ্টেশন থেকে এক দল ডুবুরি গিয়েও নিখোঁজ বৃদ্ধকে উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x