রান্না করতে গিয়ে নিজের ভুলে ট্রাকে আগুণ ধরালেন ভারতীয় চালক

রান্না করতে গিয়ে নিজের ভুলে ট্রাকে আগুণ ধরালেন ভারতীয় চালক
পণ্যবাহী ট্রাকে আগুন। ছবি: ইত্তেফাক

চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় পণ্যবাহী ট্রাকে আগুণ লেগে আমদানিকৃত চাল ক্ষতিগ্রস্ত হয়েছে সেই সঙ্গে জগবন্ধু রায় নামে ভারতীয় ট্রাকচালক অগ্নিদগ্ধ হয়েছেন। রবিবার দুপুরে বাংলাবান্ধা স্থলবন্দরের ইয়ার্ডে অগ্নিকাণ্ডের এ ঘটনাটি ঘটে। চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে তাকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়েছে। ওই চালকের বাড়ি ভারতের দার্জিলিংয়ের ঢুপগুড়ি এলাকায়।

বাংলাবান্ধা স্থলবন্দর সূত্রে জানা যায়, ৩৩ মেট্রিক টন চালসহ ভারতীয় ওই ট্রাকটি আনলোডের অপেক্ষায় স্থলবন্দরে আটকে ছিল। ট্রাকের ইঞ্জিনের ভেতরে কেরোসিনের গ্যাস স্টোভে রান্না করতে গিয়ে ম্যাচের কাঠিতে আগুন জ্বালানোর সময় ম্যাচের কাঠি ভেঙ্গে নিচে পড়ে যায় এবং ট্রাকের কেবিনের ভেতরে আগুন লেগে যায়। আকষ্মিক ট্রাকে (ট্রাক নং ওয়েস্ট বেঙ্গল-৭৮৫১৮০ গাড়ির মালিক মিঠু রায়) আগুন লাগায় জগবন্ধু রায় অগ্নিদগ্ধ হয়। ট্রাকের ইঞ্জিন ভস্মীভূত হয় ও ট্রাকের ওপরে থাকা চালের বস্তায় আগুন লাগে। আগুনে প্রায় ২০ বস্তা চালের বস্তা আংশিক পুড়ে যায়। খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বন্দরের লোকজদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।

No description available.

বন্দরের চালক-হেলপাররা অভিযোগ করে বলেন, তাদের অধিকাংশ সময়েই গাড়িতে রান্না করে খেতে হচ্ছে। বেশ কিছুদিন ধরেই বন্দরটিতে যানজট লেগে আছে। আনলোড না হওয়ায় কেউ কেউ দুই সপ্তাহ, কেউ তারও বেশি সময় ধরে এখানে অবস্থান করছেন। এ কারণে তারা বাইরে যেতে না পেরে গাড়িতেই রান্নাবান্না করে দিনযাপন করছেন।

No description available.

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, দুপুরে স্থলবন্দরে একটি পণ্যবাহী চাউলের ট্রাকে আগুন লেগেছিল। গাড়িটির সম্মুখভাগ আগুনে পুড়ে গেছে। তবে চাউল পুড়েনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x