ভোটের আড়াই মাস পর স্কুলের আলমারিতে মিললো ২০০ ব্যালট

ভোটের আড়াই মাস পর স্কুলের আলমারিতে মিললো ২০০ ব্যালট
বিদ্যালয়ের আলমারিতে পাওয়া ব্যালট ও এর মুড়ি [ছবি: ইত্তেফাক]

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আড়াই মাস পরে সদস্য প্রতীকে সিল মারা ২০০ ব্যালটের দুইটি মুড়িবই পাওয়া গেছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বাঘমারা বড়দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমারি থেকে বই দুইটি পাওয়া যায়।

ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ খান বলেন, ‘স্কুলের দপ্তরি মিন্টু বয়াতী তালা বিহীন আলমারি থেকে কলম আনতে গিয়ে ব্যালটের দুটি মুড়িবই দেখতে পান। বিষয়টি আমাকে জানালে তাৎক্ষনিক আমি আলমারি থেকে ব্যালটের মুড়িবই বের করে এনে দেখি, তাতে ইউপি নির্বাচনে সাধারণ সদস্য পদের প্রতীকে ১০০ ব্যালটের একটি ও সংরক্ষিত সদস্য (মহিলা মেম্বার) পদের প্রতীকে ১০০ ব্যালটের একটি মুড়িবই রয়েছে। এতে সিল ও টিপসই থাকলেও কোনও ব্যালটে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার স্বাক্ষর নেই। তাৎক্ষনিক বিষয়টি স্কুল ম্যানেজিং কমিটিসহ শিক্ষা কর্মকর্তাকে জানাই।’

২১ জুন অনুষ্ঠিত বার্থী ইউপি নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. মামুনুর রহমান বলেন, ‘মেম্বার প্রতীকের ব্যালটের ২টি মুড়িবই স্কুলে পাওয়ার বিষয়টি আমি সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরেছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস জানান, খবর পেয়ে তিনি বিষয়টি উপজেলা নির্বাচন অফিসারকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, ইউপি নির্বাচনের প্রথম ধাপে গত ২১ জুন গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে উপজেলা ৭টি ইউনিয়নের মধ্যে বার্থী ইউপিসহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত ৬ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x