নিউজিল্যান্ডে পিএইচডি করতে গিয়ে মারা গেলেন নোবিপ্রবির শিক্ষক

নিউজিল্যান্ডে পিএইচডি করতে গিয়ে মারা গেলেন নোবিপ্রবির শিক্ষক
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা রায়।

পিএইচডি করতে নিউজিল্যান্ডে গিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা রায় মারা গেছেন। বাংলাদেশ সময় রবিবার রাত ৮টায় নিউজিল্যান্ডের একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৩২ বছর।

তার এ অকাল প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক শোক বার্তায় নোবিপ্রবির ভিসি অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, অর্পিতা রায়ের আকস্মিক মৃত্যুতে নোবিপ্রবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও তার আত্মার শান্তি কামনা করেন।

উল্লেখ্য, অর্পিতা রায় ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ইউনিভার্সিটি অব অটোগা’তে পিএইচডি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত ছিলেন। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ জানিয়েছেন, অর্পিতা রায় ২০১৪ সালে নোবিপ্রবিতে শিক্ষকতায় যোগ দেন। তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন। তার মরদেহ দেশে আনার জন্য চেষ্টা চলছে। অর্পিতা রায় অবিবাহিত। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুরে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x