শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৫ লাখ টাকায় সন্তানকে বেচে দিলেন মা, উদ্ধার করলেন বাবা

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪৩

সন্তানের প্রতি ভালবাসা বেশী থাকে বাবা না মায়ের। এমন প্রশ্নের উত্তরে সবসময় মায়ের নামটাই অগ্রাধিকারে থাকে। তবে কিছু কিছু সময়ে বাবার ভালবাসার কাছে পরাজিত হতেও হয় মাকে। গাজীপুরের শ্রীপুরে বাবার অগোচরে তার বাড়ি থেকে ছয় মাস বয়সী শিশু সন্তানকে নিয়ে পালিয়ে যায় তারই গর্ভধারিণী মা। 

পরে ৫ লাখ টাকায় নরসিংদীর পলাশ উপজেলার কাজিরচর গ্রামের নুরুজ্জামানের কাছে বিক্রি করে দেয় নিজের গর্ভে ধরা এই শিশুকে। শিশুকে হারিয়ে বাবা প্রায় পাগল হয়ে যান। দুই মাস খুঁজে সন্তানকে না পেয়ে ১০ সেপ্টেম্বর মামলা করেন শ্রীপুর থানায়।

অভিযুক্তরা হলেন- বগুড়া সদর উপজেলার শাহীন মিয়ার মেয়ে শামীমা আক্তার (২৪), তার স্ত্রী ফজিলা বিবি (৪৫), নরসিংদী জেলার পলাশ উপজেলার কাজীরচর গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে নুরুজ্জামান (৪৫)। অভিযুক্ত শামীমা শিশুটির মা। অবশেষে বাবার অভিযোগের প্রেক্ষিতে শ্রীপুর থানার পুলিশ গত রবিবার নরসিংদী থেকে শিশুকে উদ্ধার করে বাবার কোলে ফিরিয়ে দেন। অভিযোগকারী শিশুটির বাবা জাহিদুল ইসলাম গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের কর্নপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

শিশুর বাবা জানান, শামীমার সাথে প্রেম করে বিগত ২০১৯ সালে বিয়ে করেন। বিয়ের পর গত বছরের ডিসেম্বরে তার মেয়ের জন্ম হয়। শিশু ৬ মাস তখন স্ত্রীকে বাড়িতে রেখে চাকরির জন্য নরসিংদীতে যান। পরে গত ১২ জুন শিশুকে নিয়ে তার মা বাড়ি থেকে চলে যান। এসময় সে মুঠোফোন বন্ধ করে আত্মগোপন করেন। এমন খবরে সে বাড়িতে চলে এসে শিশু ও তার মাকে খোঁজাখুজি শুরু করেন। দুইমাস তাদের সন্ধান শেষে তাদের না পেয়ে তিনি গাজীপুর আদালতে অভিযোগ করেন। এ ঘটনায় আদালত শ্রীপুর থানাকে মামলা গ্রহণ ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

তিনি আরও বলেন, তাদের প্রেমের সম্পর্ক মেনে নিতে পারেনি তার শ্বশুর ও শ্বাশুড়ি। তার অনুপস্থিতিতে সম্পর্ক ভাঙতেই তারা শিশুটিকে বিক্রি করার পরিকল্পনা করেন। তাদের পরিকল্পনা মতোই নগদ ৫ লাখ টাকায় তার মেয়েকে বিক্রি করে দেন।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) অংকুর কুমার ভট্টাচার্য বলেন, শিশুটির বাবার অভিযোগ আমলে নিয়ে আদালতের নির্দেশে ১০ সেপ্টেম্বর শ্রীপুর থানায় মামলা রুজু হয়। পরে তার বাবাকে সাথে নিয়ে গত রোববার রাতে নরসিংদী এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুর মা ও নুরুজ্জামানকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম