রংপুরের ৮ সংবাদপত্রের প্রকাশনা নিষিদ্ধ

রংপুরের ৮ সংবাদপত্রের প্রকাশনা নিষিদ্ধ
ছবি: সংগৃহীত

রংপুর থেকে প্রকাশিত ৮টি সংবাদপত্রের মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যে ৪টি দৈনিক পত্রিকা এবং ৪টি সাপ্তিাহিক পত্রিকা রয়েছে। দীর্ঘদিন ধরে এসব সংবাদপত্রের ধারাবাহিক প্রকাশনা অব্যহত না থাকায় বিধান অনুযায়ী এসব পত্রিকার প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

রংপুরের নিষিদ্ধ ঘোষিত পত্রিকাগুলো হচ্ছে, দৈনিক গণ আলো, দৈনিক নতুন স্বপ্ন, দৈনিক বাহের সংবাদ, দৈনিক রংপুর চিত্র, সাপ্তাহিক উত্তরের হালচাল, সাপ্তাহিক তুফান, সাপ্তাহিক কাউনিয়া, সাপ্তাহিক সর্মথন।

রংপুর জেলা প্রশাসনের জুডিশিয়াল মুন্সিখানা সূত্রে জানা গেছে, সরকারের ‘ছাপাখানা ও প্রকাশনা (ঘোষনা ও নিবন্ধীকরণ) আইন ১৯৭৩ অনুসারে নিষিদ্ধ ঘোষিত পত্রিকাগুলো ৩ মাস বা তার অধিক সময় যাবত ধারাবাহিক ভাবে প্রকাশিত হয়নি। এসব পত্রিকার সম্পাদক ও প্রকাশক পত্রিকার প্রকাশনা অব্যাহত না রাখার কারন জানাতে ব্যার্থ হয়েছেন।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান সাংবাদিকদের জানান, পত্রিকাগুলো দীর্ঘদিন যাবত প্রকাশিত হয়নি। এর কারণ দর্শাতে তাদের নোটিশ দেওয়া হয়। ঐ নোটিশের কোন জবাব দেয়নি তারা। এ কারণে আইন অনুযায়ী রংপুর থেকে প্রকাশিত ৮টি সংবাদপত্রের মুদ্রণ, বিতরণ ও প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x