রংপুর মেট্রোপলিটনের তৃতীয় বর্ষপূর্তি

রংপুর মেট্রোপলিটনের তৃতীয় বর্ষপূর্তি
ছবি: সংগৃহীত

নানান আয়োজনের মধ্য দিয়ে উদযাপন হলো রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আরপিএমপির গোয়েন্দা বিভাগের কার্যালয়ে বর্ষপূর্তির কেক কাটা, তিন বছরের কার্যক্রম, সাফল্য আর অর্জনের তথ্যচিত্র সম্বলিত প্রকাশনা প্রগতির মোড়ক উন্মোচন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও মুক্তিযুদ্ধের বেশকিছু দুর্লভ চিত্র ছাড়াও আরপিএমপি গঠনসহ বাংলাদেশ পুলিশসহ বিভিন্ন ঘটনাবলীর তথ্য ও স্থিরচিত্র নিয়ে সাজানো আর্কাইভের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে আলোচনা পর্বে অতিথিদের বক্তৃতায় পুলিশি সেবায় দৃশ্যমান অর্জন, বিশেষ করে ট্রাফিক ব্যবস্থাপনায় আধুনিকায়ন, বিট পুলিশিং, সরকারের ন্যায্যমূল্যের টিসিবি-ওএমএস’র পণ্য সামগ্রী উদ্ধারসহ হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানসহ চাঞ্চল্যকর বহু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের বিষয়গুলো তুলে ধরেন অতিথিরা। শুধু তাই নয় মানবিক পুলিশিং কার্যক্রমে জনসাধারণের আস্থা ও বিশ্বাস অর্জনে এগিয়ে যাওয়ায় আরপিএমপির প্রশংসা করেন তারা।

আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রংপুর সিটি কর্পোরশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর বিভাগের অতিরিক্ত কমিশনার (সার্বিক) মো. জাকির হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, প্রেসক্লাবের সভাপতি মাহাবুব রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার রফিক।

অপরাধ দমনে সক্রিয় ভূমিকার পাশাপাশি তদন্ত ও চাঞ্চল্যকর অপহরণ এবং হত্যা মামলার রহস্য দ্রুততার সঙ্গে উদ্ঘাটন সম্ভব হয়েছে উল্লেখ করেন কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x