ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গা আটক

ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গা আটক
প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে যাওয়ার সময় ১০ শিশুসহ ১৮ জন রোহিঙ্গাকে আট করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টার দিক চেয়ারম্যানঘাটের চতলারঘাটের জঙ্গল থেকে তাদের আটক করা হয়েছে। হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনায়ারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

আটক রোহিঙ্গারা হলেন ইদ্রিস (৩৮), শুকতারা (২৮), মিজানুর রহমান (১২), তাসলিমা (৯), নূর হাসান (১৭), নুরুল আমিন (৩৫), রাশিদা বেগম (৩০), রাজিনা আক্তার (১২), মুনতাহা (৭), শাখাওয়াত (৫), শাহীন ফাতেমা (৪), ফাহাদ (৩), সৈয়দ আহম্মদ (৩৫), খতিজা (২৫), মিনারা (৬), নূর আংকিছ (৫), হুমায়রা (৩) ও ইয়াছিন (২৫)।

ওসি জানান, দালাল চক্রের মাধ্যম বৃহস্পতিবার রাত ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে ১০ শিশু ও ৮ জন প্রাপ্ত বয়স্ক রোহিঙ্গা নারী-পুরুষ নৌকায় পালানোর চেষ্টা করে। রাত ২টার দিক তাদের বহনকারী নৌকা চেয়ারম্যানঘাটের পাশের চতলারঘাটের একটি জঙ্গলে তাদের নামিয়ে দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা টের পেয়ে তাদের আটক করে পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পুলিশ গিয়ে রোহিঙ্গাদের ফাঁড়িতে নিয়ে আসে।

আটক রোহিঙ্গাদের পুনর্বাসন কর্তৃপক্ষের মাধ্যসে ভাসানচর ফেরত পাঠানা হবে জানিয়েছেন চেয়ারম্যানঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহির উদ্দিন।

/ইত্তেফাক/এনই/

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x