রাউজানে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতে গ্যাস লাইনে বিস্ফোরণ

রাউজানে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতে গ্যাস লাইনে বিস্ফোরণ
চট্টগ্রামের রাউজানে গ্যাস লাইন সংস্কারের কাজ তদারকি করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান। ছবি: ইত্তেফাক   

চট্টগ্রামের রাউজানে পাহাড়তলীতে সড়ক সংস্কারের কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে গ্যাস লাইনে ছিদ্র হয়ে ব্যাপক হারে নিঃসরণ ঘটে। ১৭ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যা সাড়ে ছয়টায় দিকে পাহাড়তলী চৌমুহনীতে এই ঘটনাটি ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী এস.এম. নুরুল আজিম দৈনিক ইত্তেফাককে বলেন, হাফেজ বজলুর রহমানের সড়কের কালভার্ট নির্মাণের জন্য স্কেভেটার দ্বারা রাস্তা খননের সময় গ্যাস লাইনের পাইপ ছিদ্র হয়ে বিস্ফোরণ ঘটে। ব্যাপকভাবে গ্যাস নিঃসৃত হতে থাকে। এই সময় মানুষ এদিকে সেদিক ছুটাছুটি করতে থাকে। ঘন্টাখানেক যান চলাচল ও দোকানপাট বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রোকন উদ্দিন বলেন, হাফেজ বজলুল রহমান সড়কের সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান ই ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন লি. এর লোকজন সড়কের পাহাড়তলী দাশপাড়া এলাকায় একটি কালভার্টের নির্মাণের জন্য খননকালে অসাবধানতাবশত স্কেভেটরের আঘাতে গ্যাস লাইনে ছিদ্র হয়ে গ্যাস নিঃসরণ হয়। সংবাদ পেয়ে সাথে সাথে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ ও পল্লী বিদ্যুৎকে খবর দেয়। ঘন্টাখানেক পর তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে গ্যাস নিঃসারণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির জরুরি নম্বরে ফোন করা হলে অপারেটর স্নেহময় দত্ত পরিচয়ে এক কর্মকর্তা বলেন, ‘আমাদের পৌনে ৮টায় গ্যাস সংযোগ বন্ধ করে গ্যাস নিঃসরণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

সর্বশেষ রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লোকজন গ্যাস লাইন সংস্কারের কাজ করছে। গ্যাস লাইন বন্ধ রয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x