গোদাগাড়ী পৌরসভার উপনির্বাচন

প্রার্থিতা ফিরে পেলেন রবিউল আলম

প্রার্থিতা ফিরে পেলেন রবিউল আলম
রবিউল আলম। ছবি: ইত্তেফাক

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা উপনির্বাচনে মেয়র পদে রবিউল আলমের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল শুনানি শেষে বৈধ ঘোষণা করেন। রবিউল আলম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৫ অক্টোবর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সাইফুল ইসলামের কার্যালয়ে যাচাই বাছাইকালে তথ্য গোপন করার অভিযোগে রবিউল আলমের প্রার্থিতা বাতিল করা হয়। ১৬ সেপ্টেম্বর প্রার্থিতা ফিরে পেতে রবিউল আলম রাজশাহী জেলা প্রশাসকের কাছে আপিল করেন। রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে আপিলের শুনানি অনুষ্ঠিত হয়।

এ সময় রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, জেলা সিনিয়র নির্বাচন অফিসার সাইফুল ইসলাম, গোদাগাড়ী উপজেলা নির্বাচন অফিসার মশিউর রহমান উপস্থিত ছিলেন।

গোদাগাড়ী পৌরসভার উপনির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত অয়েজউদ্দীন বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম, সাবেক মেয়র জামায়াত নেতা আমিনুল ইসলাম, পৌর বিএনপির সহসভাপতি গোলাম কিবরিয়া রুলু ও প্রয়াত মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নাতুল ফেরদাউস। আজ প্রার্থিতা প্রত্যাহরের শেষ দিন। দুপুর পর্যন্ত কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি।

আগামী ৭ অক্টোবর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১৫ এপ্রিল ভারতের একটি হাসপাতালে পৌর মেয়র মনিরুল ইসলাম বাবুর মৃত্যু হলে মেয়র পদটি শূন্য ঘোষণা করা হয়

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x