মেডিক্যাল যন্ত্রপাতি কেনায় দুর্নীতি, হাসপাতালের তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

কুষ্টিয়ায় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে মামলা
ফাইল ছবি।

মেডিক্যাল যন্ত্রপাতি কেনায় দুর্নীতি অভিযোগে ‘কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক (অবসরপ্রাপ্ত), স্বাস্থ্য বিভাগের ট্রেনিং ইঞ্জিনিয়ার ও ঠিকাদারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে দুদকের ঢাকাস্থ প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী আল মুজাহিদ হোসেন।

মামলার আসামিরা হচ্ছেন, হাসপাতালের সাবেক তত্ত্বাধায়ক ডাক্তার মো. আবু হাসানুজ্জামান, ঢাকা মহাখালীস্থ স্বাস্থ্য বিভাগের অ্যাসিসট্যান্ট রিপিয়ার কাম-ট্রেনিং ইঞ্জিনিয়ার (অবসরপ্রাপ্ত) এএইচ, এম আব্দুল কুদ্দুস ও যন্ত্রপাতি সরবরাহকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. জাহেদুল ইসলাম।

মামলার বিবরণে বলা হয়েছে, ২০১৮-২০১৯ অর্থ বছরে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ৯ খাতের মেডিক্যাল যন্ত্রপাতি কেনায় বাজার দরের থেকে কয়েকগুণ বেশি দর দেখিয়ে সরকারি টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা দুদকের তদন্তে উঠে আসে। আসামিরা পরস্পর যোগসাজশে দুর্নীতির আশ্রয়ে পরিকল্পিতভাবে সরকারের ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা আত্মসাত করেন। তাদের এই দুর্নীতি ও রাষ্ট্রীয় অর্থ আত্মসাৎ শাস্তিযোগ্য অপরাধ।

ইত্তেফাক/এনই/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x