বাজনার তালে নৌকা বাইচ

বাজনার তালে নৌকা বাইচ
[ছবি: ইত্তেফাক]

সাটুরিয়ার রাইল্যা এলাকায় উৎসবমুখর পরিবেশে গতকাল বিকালে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী নৌকাবাইচ। থইথই জলে, ঢাকঢোলের তালে তালে গ্রামবাংলার গান আর মাঝিমাল্লার বইঠার ছন্দ মাতিয়ে তোলে ধলেশ্বরী নদীর শান্ত জলের ঢেউকে। আর সেই তালে তাল মেলাতে নৌকাবাইচ দেখতে বিশাল বিস্তৃত ধলেশ্বরী নদীর বুকে নামে দর্শনার্থীর ঢল।

প্রতি বছরের মতো এবারও বর্ণিল এই নৌকাবাইচের আয়োজন করেন উপজেলার রাইল্যা এলাকাবাসী। প্রতিযোগিতায় অর্ধশতাধিক নৌকা অংশগ্রহণ করে। ছোট, বড় ও মাঝারি নৌকা পৃথক কয়েকটি রাউন্ডে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ডে মোল্লাবাড়ির নৌকা চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ হয় ভাই ভাই তিল্লী নৌকা। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ সময় চ্যাম্পিয়ন, রানার্সআপসহ অংশগ্রহণকারী প্রতিটি নৌকাকেই আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়।

রাইল্যা গ্রামের সমাজসেবক মো. ফজলুল করিম ছকেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ, বিশেষ অতিথি ছিলেন ফুকুরহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আফাজ উদ্দিন মাস্টার, সাবেক চেয়ারম্যান মো. লিয়াকত হোসেন লাভু প্রমুখ।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x