৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ আটক ৫

৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ আটক ৫
ছবি: ইত্তেফাক

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলে একটি মাছ ধরার ট্রলার থেকে চার লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৫) সদস্যরা।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোররাত ১টার দিকে বঙ্গোপসাগরের কক্সবাজার সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে ইয়াবা বহনকারী ট্রলারটি জব্দ করা হয় বলে জানিয়েছে র‌্যাব-১৫। আটক ব্যক্তিরা হলেন, রশিদ উল্লাহ, আমানত, মো. করিম, নাছির উদ্দিন ও ছৈয়দুর রহমান।

র‍্যাব-১৫ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে গভীর সমুদ্রে কক্সবাজার র‍্যাব-১৫ উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার তানভীর হাসান ও মেজর শেখ মোহাম্মদ ইউসূফের নেতৃত্বে একটি মাছ ধরার ট্রলারকে চিহ্নিত করা হয়। তারপর প্রায় আধঘণ্টা ধাওয়া করে সেই ট্রলারকে ধরে তল্লাশির পর পাওয়া যায় চার লাখ ৩০ হাজার ইয়াবা।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার র‍্যাব-১৫ অধিনায়ক আজিম আহমেদ বলেন, খবর আসে সমুদ্রপথে ইয়াবার একটি চালান বাংলাদেশে ঢুকানোর প্রচেষ্টা চলছে। এরপর গত এক সপ্তাহ আগে থেকে ইয়াবা পাচারকারী চক্রের ওপর নজর রাখছিল র‍্যাব।

সেই চক্রের একটি চালান আসার খবরে গভীর সমুদ্রে অভিযান চালানো হয়। সোর্সের দেখানো মতে, ট্রলার শনাক্ত করে ধাওয়ার পর সেই ট্রলার থেকে চার লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ পাঁচজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x