ব্রেন টিউমারে আক্রান্ত মেডিকেল ছাত্র সালামের পাশে দাঁড়িয়েছে বন্ধুরা

ব্রেন টিউমারে আক্রান্ত মেডিকেল ছাত্র সালাম বাঁচতে চায়
ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র আব্দুস সালাম ব্রেন টিউমারে আক্রান্ত

ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম-৫৫’ ব্যাচের মেধাবী ছাত্র আব্দুস সালাম। নিয়তির নির্মমতায় তার মস্তিষ্কে বাসা বেঁধেছে ব্রেন টিউমার (Left Thalamic Glioma)। গত ১৮ সেপ্টেম্বর তার মস্তিষ্কের বাম থ্যালামাসে ৫×৫ সেমি আকারের একটি টিউমারের উপস্থিতি পাওয়া যায় এবং তা ইতোমধ্যে দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করেছে।

এ অবস্থায় যথাসম্ভব দ্রুত অপারেশনের ব্যবস্থা করা না গেলে তাকে বাঁচানো সম্ভব নাও হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সদ্য মেডিকেলে পড়াশোনা শুরু করা মেধাবী ছেলেটির চিকিৎসার জন্য এই মুহুর্তে প্রচুর (প্রায় ৩০ লাখ বা তারও বেশি) অর্থের প্রয়োজন। নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান সালাম। তার বাবা একজন দরিদ্র কৃষক। তার পরিবারের পক্ষে চিকিৎসার এই খরচ বহন করা কোনোভাবেই সম্ভব নয়।

এমন পরিস্থিতিতে সেই হাল ধরেছে সালামের বন্ধুরা। তারা সমস্ত সম্ভাব্য উপায়ে অর্থ উত্তোলনের জন্য সংগ্রাম করে চলেছে যাতে তাদের সদা হাসিখুশি বন্ধু আবার ফিরে আসে তাদের মাঝে। ২৫ সেপ্টেম্বর শনিবার তার অপারেশনের তারিখ নির্ধারিত হয়েছে। অর্থাৎ হাতে সময় খুবই কম। সকলের সাহায্য বাঁচাতে পারে একজন ভবিষ্যত চিকিৎসকের প্রাণ।

বর্তমানে বাংলাদেশ স্পেশালাইজ্ড হাসপাতালে ভর্তি সালামের চিকিৎসার জন্য সবার কাছে সহযোগিতা কামনা করেছে তার বন্ধুরা। সাহায্য পাঠানোর ঠিকানা: বিকাশ: ০১৭৩৪৩২৭২৯৩ (আবদুল্লাহ), ০১৭০১৫৪৮০৯৮ (নাহিন), ০১৫৩৩৩৪০১৬৫ (উৎস), ০১৫৩৪৮৩৭৬৬০ (নাঈম), ০১৭৯৪৬০৯৯৪০ (পবিত্র), ০১৮৭০৮১৪৩২৫ (সৌরভ)। রকেট: ০১৮১৮৬০২৬১১৭ (অর্ণব), ০১৭৯৪৬০৯৯৪০৮ (পবিত্র), ০১৭৯৪২০৯২৩১২ (উৎস)। নগদ: ০১৭৩৪৩২৭২৯৩ (আবদুল্লাহ), ০১৭৯৪২০৯২৩১ (উৎস)। এছাড়া ডাচা-বাংলা ব্যাংকের মাধ্যমে সালামের বোন শিরিনা বকুলের অ্যাকাউন্ট 1991030260961 নম্বরে টাকা পাঠানো যাবে। ট্রাস্টে ব্যাংকে 00130210031512 এবং পূবালী ব্যাংকে আব্দুর রশিদের নামে 1311101157602 অ্যাকাউন্ট নম্বরে টাকা পাঠানো যাবে।

ইত্তেফাক/এসটিএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x