কক্সবাজারে ঝুঁপড়ি ঘর করে দখলকৃত ১০০ একর বনভূমি উদ্ধার

কক্সবাজারে ঝুঁপড়ি ঘর করে দখলকৃত ১০০ একর বনভূমি উদ্ধার
কক্সবাজারে ঝুঁপড়ি ঘর করে দখলকৃত ১০০ একর বনভূমি উদ্ধার

ঝুঁপড়ি বসতি তুলে দখলের চেষ্টা করা প্রায় ১০০ একর বনভূমি উদ্ধার করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ। এসময় প্রায় ১৯৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বন বিভাগের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান এর উপস্থিতিতেফাসিয়াখালী রেঞ্জ'র আওতাধীন উদিতার বিল এলাকায় মঙ্গলবার (১২অক্টোবর) দিনব্যাপী এ অভিযান চালানো হয়।

কক্সবাজার উত্তর বনবিভাগের সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও স্পেশাল টিমের ইনচার্জ একেএম আতা এলাহী জানান, বেশ কিছুদিন যাবত স্থানীয় কিছু বনদস্যু ফাঁসিয়াখালী উদিতার বিল এলাকায় বনভূমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছিল। এ খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে কক্সবাজার উত্তর বনবিভাগ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় প্রায় ১৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আনুমানিক ১০০ একর বনভূমি উদ্ধার করা হয়েছে।

অভিযানে সহকারী বন সংরক্ষক ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা দীপন চন্দ্র দাস, ফাঁসিয়াখালী রেঞ্জ আশিকুর রহমান ও বিভিন্ন বিট অফিসের ভিলেজারসহ একটি বিশেষ টিম সাথে ছিলেন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার বলেন, বনভূমি ধ্বংস করার মানসে ভূমিদস্যুরা দিনদিন বনভূমিতে অবৈধ স্থাপনা তৈরি করছে৷ তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে। পরিবেশ রক্ষায় বনকে ধ্বংস করা যাবেনা।সরকারি বনভূমি থেকে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/কেএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x