শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রধানমন্ত্রীসহ ৩ মন্ত্রীর ছবি বিকৃত করার অভিযোগে গ্রেফতার ২

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৫:৪০

খুলনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক এবং প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও তথ্য প্রতিমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে বিষ্ণুপদ ঢালী(৪২) ও জাহিদ খান(২০) নামে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত দুজনকে শনিবার (২৩ অক্টোবর) আদালতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আশরাফুল আলম।

গ্রেফতারকৃত বিষ্ণুপদ ঢালী দাকোপ উপজেলার পানখালী ইউনিয়নের লক্ষ্মীখোলা গ্রামের পূর্ণচরণ ঢালীর ছেলে। সে পবিত্র মক্কা শরীফ নিয়ে একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক ছবি তার নিজ নামের আইডি দিয়ে ফেসবুকে শেয়ার করেন। অন্যদিকে জাহিদ খান, বানীশান্তা এলাকার নাজমুল খানের ছেলে। সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামে একটি আইডি দিয়ে ফেসবুকে পোস্ট দেয়। 

আশরাফুল আলম বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানীমূলক এবং প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও তথ্যমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে পৃথক দুটি স্থান থেকে বিষ্ণুপদ ঢালী ও জাহিদ খান নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার (২২ অক্টোবর) দিবাগত রাতে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। ওই দিন রাতেই তাদের গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে শনিবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। বর্তমান লক্ষ্মীখোলা গ্রামসহ পুরো থানা এলাকাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে রাখা হয়েছে বলেও জানান তিনি। 

ইত্তেফাক/ইআ