ঢাকা বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৫ °সে


কিশোরগঞ্জে হত্যার দায়ে ২ সহোদরের যাবজ্জীবন

কিশোরগঞ্জে হত্যার দায়ে ২ সহোদরের যাবজ্জীবন
গুগল ম্যাপ

কিশোরগঞ্জে হত্যার দায়ে দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। জমি সংক্রান্ত বিরোধের ঘটনায় কথা কাটাকাটির জেরে কিশোরগঞ্জ সদর উপজেলার লতিফাবাদ গ্রামের আব্দুল খালেক সরকার খুন হন।

এই খুনের দায়ে অভিযুক্ত একই গ্রামের তারা মিয়া ও তার সহোদর আক্কাস মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন কিশোরগঞ্জের দুই নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ আব্দুর রহিম। আজ মঙ্গলবার বেলা ১১টায় আসামিদের উপস্থিতিতে বিচারক এই রায় ঘোষণা করেন।

সাক্ষ্য-প্রমাণের অভাবে অপর ছয় আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। খালাসপ্রাপ্তরা হলেন- ইয়াসমিন মিয়া, মনজিল মিয়া, আংগুর মিয়া, খায়রুল, শাহানা ও চায়না আক্তার।

মামলার বিবরণে প্রকাশ, নিহত আব্দুল খালেক সরকারের সঙ্গে প্রতিবেশীদের সঙ্গে জমি সংক্রান্ত ব্যাপারে পূর্ব বিরোধ ছিল। ২০১২ সালের ৩০ জুন দুপুরে এই নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন জমির পাশে দা, লাঠি, শাবল ইত্যাদি দেশীয় অস্ত্রাদি নিয়ে আব্দুল খালেক সরকারের ওপর আক্রমণ চালিয়ে তাকে গুরুতর জখম করে। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন সন্ধ্যায় চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ব্যাপারে নিহতের ছেলে অ্যাডভোকেট সাইদুর রহমান রাসেল বাদী হয়ে আট জনের বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্তশেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি রাখাল চন্দ্র দে এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. জামালউদ্দিন খাঁ।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন