বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ড্রেজারের পাইপ মাথায় পড়ে কৃষকের মৃত্যু

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০২

জামালপুর অর্থনৈতিক অঞ্চল (ইপিজেড) এলাকায় অবৈধভাবে বালু তোলার ড্রেজার মেশিনের পাইপ মাথায় পড়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত নজরুল ইসলাম জামালপুর সদর উপজেলার সুলতান নগর গ্রামের মো.হাসমত আলী খানের ছেলে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। 

এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সুলতান নগর গ্রামের কৃষক নজরুল ইসলাম সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ইরি-বোরো ক্ষেতে কাজ করছিলেন। এ সময় বালু উত্তোলনের ড্রেজার মেশিনের লোহার পাইপ তার মাথার উপড় পড়ে। গুরুতর আহত অবস্থায় নজরুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তিনি মারা যান। মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছলে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে উঠেন । নজরুলের অকাল মৃত্যুর জন্য এলাকাবাসী ঠিকাদারি প্রতিষ্ঠানকে দায়ী করে দৃষ্টান্তমুলক শাস্তি এবং মৃতে পরিবারকে ক্ষতিপূরণসহ অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

ইপিজেড এলাকার মাটি ভরাটের ঠিকাদারি প্রতিষ্ঠানের সুপার ভাইজার বারেক বিশ্বাস পাইপ বসানোর ক্রটির কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেছেন। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স কর্তৃপক্ষ দুর্ঘটনায় নিহত পরিবারকে নগদ ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ প্রদান করেন এবং আরো ১ লক্ষ টাকা প্রদানের আশ্বাস দেন।

অপরদিকে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসন ১০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয় নিহতের পরিবারকে। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ঘটনাটি তদন্তের আশ্বাস দেন।

আরো পড়ুন: অন্যের বৌ তুলে নেওয়ার চেষ্টায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

নারায়ণপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আব্দুল লতিফ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, এখনো মামলা হয়নি।

ইত্তেফাক/অনি