ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


মিঠাপুকুরে চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার

মিঠাপুকুরে চাঁদাবাজির অভিযোগে যুবলীগ নেতা বহিষ্কার
গুগল ম্যাপ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করতে এক যুবলীগ নেতার বিরুদ্ধে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগে বহিষ্কার করা হয়েছে। এছাড়া, ওই যুবলীগ নেতার বিরুদ্ধে এক ব্যাংক কর্মকর্তাকে মারপিট ও অবরুদ্ধ করে রাখারও অভিযোগ রয়েছে। এ ঘটনায় মঙ্গলবার উপজেলা যুবলীগ এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তাকে বহিষ্কার করে। তিনি হলেন- বড়বালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন মিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের লক্ষ্যে উপজেলার বড়বালা ইউনিয়ন যুবলীগ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করে। নেতা-কর্মীরা স্থানীয়ভাবে বিশিষ্টজন ও প্রতিষ্ঠানের কাছে করে চিঠি দেন। সোমবার বিকেলে বড়বালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন মিয়া স্থানীয় কয়েকটি দপ্তরে চাঁদার টাকা চাইতে যান। এ সময় গ্রামীণ ব্যাংক বড়বালা শাখার ব্যবস্থাপক হায়াৎ মাহমুদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাতেনের নেতৃত্বে নেতা-কর্মীরা ওই শাখা ব্যবস্থাপককে বেধড়ক মারপিট করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। সেখানে একটি কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহেব সরকারের হস্তক্ষেপে ছেড়ে দেওয়া হয়। এ অভিযোগে উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহ্ আসাদুজ্জামান সোহাগ ও যুগ্ম আহ্বায়ক মোন্নাফ হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ওই যুবলীগ নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

গ্রামীণ ব্যাংক বড়বালা শাখার ব্যবস্থাপক হায়াৎ মাহমুদ বলেন, আব্দুল বাতেন অবৈধভাবে আমার কাছে চাঁদা দাবি করেছিলেন। আমি দিতে অস্বীকার করায় তিনি আমার ওপর হামলা চালান এবং টেনে হিঁচড়ে নিয়ে ইউনিয়ন পরিষদে আটকে রাখেন।

বড়বালা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন মিয়া বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ অসত্য। তারপরও যেহেতু আমার নেতা বহিষ্কার করেছেন, আমি তাদের সিদ্ধান্তে একমত। উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহ্ আসাদুজ্জামান সোহাগ বলেন, ব্যক্তির অপরাধের দায় কখনও যুবলীগ কাঁধে নিবে না। ইতোপূর্বে কোনদিন যুবলীগের বিরুদ্ধে অভিযোগ আসেনি। অভিযোগ ওঠায় বাতেনকে বহিষ্কার করা হয়েছে।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আলী বিশ্বাস বলেন, এ ধরনের অভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: দুই গ্রুপের সংঘর্ষ: জবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন