ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


উকিল মুন্সির নাম চিরদিন অক্ষয় থাকবে: পরিকল্পনা মন্ত্রী

উকিল মুন্সির নাম চিরদিন অক্ষয় থাকবে: পরিকল্পনা মন্ত্রী
বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান। ছবি: ইত্তেফাক।

পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান বলেছেন ‘উকিল মুন্সির নাম চিরদিন অক্ষয় হয়ে থাকবে।’ উকিল মুন্সি স্মরণে মোহনগঞ্জে উকিল মুন্সি গবেষণা কেন্দ্র নির্মানের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ‘বাঙালিরা পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন দেশে বিদেশে অবস্থানকারীদের সকলকে নিয়ে আমাদের পরিবার।’

আজ শুক্রবার নেত্রকোনার মোহনগঞ্জের শহীদ স্মৃতি মহা বিদ্যালয় প্রাঙ্গনে প্রথিতযশা বাউল সাধক উকিল মুন্সি স্মরণে বাউল উৎসব উদযাপন কমিটি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হাওরের মানুষের দুঃখ-কষ্ট উপলব্ধি করে হাওরাঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে নানামুখী কাজ করছেন। তার নির্দেশেই সুনামগঞ্জ-নেত্রকোনা ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা করছে সরকার।’

তিনি আরও বলেন, নেত্রকোনা, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ হাওর এলাকা শষ্য ভাণ্ডার । এখানে একটি এগ্রিকালচার ট্রেনিং ইনস্টিটিউটও স্থাপন করা হবে। ফলে কৃষকরা বহুমূখী সুবিধা পাবে।

আরও পড়ুনঃ নিউজিল্যান্ডে ড. আব্দুস সামাদের স্ত্রী কেশোয়ারা বেঁচে আছেন: ছেলের দাবি

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নেত্রকোনা ৪ আসনের এমপি রেবেকা মমিন, প্রখ্যাত লেখক, অধ্যাপক যতিন সরকার, জেলা প্রশাসক মঈন উল ইসলাম প্রমুখ।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন