আদমদীঘিতে বিদেশী অস্ত্রসহ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৬:৪০ | অনলাইন সংস্করণ

  আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা

গ্রেফতারকৃত উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সজল ও ছাত্রলীগ নেতা একরামুল হক শুভ এবং উদ্ধারকৃত অস্ত্র। ছবি: ইত্তেফাক

বগুড়ার আদমদীঘির উপজেলা নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে কোন্দলের জের ধরে মারপিট ও ভাংচুরের ঘটনার পর ওসি মুনিরুল ইসলামের নেত্বতে অভিযান চালিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সজল ও ছাত্রলীগ নেতা একরামুল হক শুভকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। সজলকে গ্রেফতারের সময় তার ঘর থেকে একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। পরাজিত প্রার্থীর ছেলে ও বিজয়ী প্রার্থীর সমর্থকদের মধ্যে বাক-বিতন্ডা, মারপিট এবং পরাজিত প্রার্থী বাড়িতে হামলা, মারপিট ও ভাংচুরের ঘটনার পরই এই অভিযান চালানো হয়। 

জানা যায়, গত সোমবার বগুড়ার আদমদীঘিতে উপজেলা নির্বাচনে দ্বিতীয় দফার অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আনছার আলী (মাইক মার্কা) নিয়ে নির্বাচনে পরাজিত হয়। মাহমুদুর রহমান পিন্টুর (টিওবয়েল মার্কা) নিয়ে বিপুল ভোটে বিজয় হয়। এরপর গত মঙ্গলবার জয় পরাজয় নিয়ে উভয় পক্ষের সমর্থকের মধ্যে বাক-বিতন্ডা ও হাতাহাতি হয়। এর কিছু পর রবিন শহরের পোস্ট মোড়ে ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান সজল গ্রুপের শাকিল হোসেন নামের এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে রক্তাক্ত করে। 

এর জের ধরে রাত সাড়ে সাতটার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সজলের নেতৃত্বে ২২ থেকে ২৩ জন ছাত্রলীগ নেতা ও কর্মী মুক্তিযোদ্ধা আনছার আলীর বাড়িতে হামলা চালিয়ে তাকে এবং তার স্ত্রী মুন্নি বেগমকে মারপিট ও আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনায় আনছার আলী বাদী হয়ে  বিজয়ী ভাইচ চেয়ারম্যান মাহমুদুর রহমান পিন্টুসহ ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

আরও পড়ুন:  রংপুরে নার্সদের রমেক পরিচালকের কার্যালয় ঘেরাও

পুলিশ এ মামলায় উপজেলা ছাত্রলীগের সভাপতি সজল ও ছাত্রলীগ নেতা শুভকে গ্রেফতার করে তাদের জিজ্ঞাবাদে তাদের দেওয়া তথ্যমতে রাত সাড়ে ১০টায় পুলিশ শহরের মেইন রোডে অবস্থিত সজলের বাড়িতে তল্লাশী চালিয়ে সজলের ঘর থেকে বিদেশী পিস্তল উদ্ধার করে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা আনছার আলী বাদী হয়ে দ্রুত বিচার আইনে  ও আদমদীঘি থানার এসআই তহিদুল ইসলাম বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। ওসি মনিরুল ইসলাম মামলা ও গ্রেফতারের কথা নিশ্চিত করে বলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সজলের শয়ন ঘর থেকে বিদেশী  পিস্তল উদ্ধার করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি