ঢাকা সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


লাখাইয়ে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

লাখাইয়ে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক
লাখাইয়ে সংঘর্ষের পর অহতদের হাসপাতালে নেওয়া হয়। ছবি: ইত্তেফাক

হবিগঞ্জের লাখাইয়ে গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুহপক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ অন্তত ৫০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড রাবার বুলেট ও টিআর গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে ২০ জনকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ওই উপজেলার জিরুন্ডা গ্রামের নিজাম উদ্দিনের সঙ্গে একই গ্রামের আব্দুল মুকিতের দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। গ্রামে তারা দুইজন দুইটি গ্রুপও তৈরী করেছে। আধিপত্য নিয়ে তাদের মাঝে একাধিক মামলা মোকদ্দমাও রয়েছে। হামলা সংঘর্ষের ঘটনাও ঘটেছে। বুধবার সকালে হঠাৎ করেই তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষের ডাক দেয়। এর এক পর্যায়ে তারা একে অপরের উপর ঝাপিয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪৬ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে গুরুতর আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় আজমান তালুকদার (২০) ও বুলু মিয়াকে (৪০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া কাওছার (২২), সাইফুল ইসলাম (২৫), জয়নাল মিয়া (৩০), সজিব (১২), জোবায়ের (২৫), মনা মিয়া (৩০), নিজাম (৩৫), জিলানী (৩৫) ও বাদশা মিয়াকে (৪০) সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে হতাহতের ঘটনায় সাক্ষ্য নিলো তদন্ত দল

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জানান, 'বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দাঙ্গা হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে'।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন