বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মাধবপুর-ধর্মঘর সড়কের উন্নয়নে ১৫ কোটি টাকার প্রকল্প

আপডেট : ১২ এপ্রিল ২০১৯, ১৩:১০

মাধবপুর-ধর্মঘর ১৯ কিলোমিটার সড়কের উন্নয়নে ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। জানা গেছে, মাধবপুর উপজেলার ৩টি ইউনিয়ন ধর্মঘর, চৌমুহনী, বহরা ইউনিয়নবাসীর একমাত্র চলাচলের রাস্তা মাধবপুর-ধর্মঘর সড়ক। দীঘদিন ধরে এ সড়কে বালুর গাড়িসহ ভারী যানবাহন চলাচলের কারণে অসংখ্য গর্ত আর খানাখন্দে তৈরি হয়। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে জনগণের চলাচলে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

 

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী জানান, মাধবপুর-ধর্মঘর  সড়কের  উন্নয়নের কাজ করতে বিশ্ব ব্যাংকের ১৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। এলজিইডির মাধ্যমে সম্প্রতি  টেন্ডারও হয়েছে। দ্রুত প্রক্রিয়া শেষ করে সড়কের কাজ শুরু করতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।

 

ধর্মঘর, চৌমুহনী ও বহরা ইউনিয়ন ও পার্শ্ববতী বিজয়নগর উপজেলার প্রায় দেড় লক্ষাধিক লোক এ সড়কে চলাচল করে। এর কারণে এলাকার কৃষকরা তাদের  উৎপাদিত পণ্য যথাসময়ে পরিবহন করতে না পেরে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত। এ সড়কের এমন অবস্থা হয়েছে হেটে যেতেও মানুষের কষ্ট হয়।

 

মাধবপুর উপজেলা প্রকৌশলী জুলফিকার হক চৌধুরী বলেন, মাধবপুর–ধর্মঘর সড়কে চৌমুহনী পর্য়ন্ত ১২ কিঃ মিঃ বিশ্ব ব্যাংকের অর্থায়নে ১৮ ফুট প্রসস্ত করে নির্মাণ করা হবে। এলজিইডি নির্বাহী প্রকৌশলী অফিস হবিগঞ্জে টেন্ডার হয়েছে। অপর দিকে ধর্মঘর থেকে ৩কি.মি. ৭শ মিটারের কাজ শুরু হয়েছে। 

 

এলজিইডি হবিগঞ্জ জেলা প্রকৌশলী জাকির হোসেন জানান, ৮ এপ্রিল উল্লেখিত সড়কের দরপত্র খোলা হয়েছে। এ মাসের মধ্যেই প্রক্রিয়া শেষ হবে। দ্রুত সম্ভব সড়কের উন্নয়ন কাজ শুরু করা হবে।

 

ইত্তেফাক/ইউবি