ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


উপকূলের মানুষের জন্য সুপেয় পানির চাহিদা মিটাতে পর্যাপ্ত পুকুর খনন করা হবে: পরিবেশ ও বন মন্ত্রী

উপকূলের মানুষের জন্য সুপেয় পানির চাহিদা মিটাতে পর্যাপ্ত পুকুর খনন করা হবে: পরিবেশ ও বন মন্ত্রী
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। ছবি: সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, 'সুন্দরবনের বন্যপ্রাণী ও উপকূলের মানুষের জন্য সুপেয় পানির চাহিদা মিটাতে পর্যাপ্ত পুকুর খনন করা হবে'। শনিবার দুপুরে মংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'মংলা এলাকার নদী ভাঙ্গন রোধসহ জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবিলায় সব ধরনের প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হচ্ছে। সুন্দরবন ও মংলা বন্দর আগের চেয়ে এখন অনেক ভাল অবস্থানে আছে। এ বন্দর এক সময়ে প্রায় মৃত ছিল, সেই মৃত বন্দরকে জীবন দান করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হলে মংলা বন্দরসহ সারাদেশে এর সুফল রয়ে আনবে'।

আরও পড়ুন: আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকেদের বিক্ষোভ

খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় করণীয় সম্পর্কে এ মতবিনিময় সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী, অতিরিক্ত সচিব ড.নুরুল কাদির, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক দীপক কান্তি পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন