ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
২৯ °সে


দিনাজপুরসহ ৪ জেলায় পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

দিনাজপুরসহ ৪ জেলায় পরিবহণ ধর্মঘট প্রত্যাহার
দিনাজপুর। ছবি: গুগল ম্যাপ

প্রশাসনের আশ্বাসে দিনাজপুরসহ উত্তরের চারটি জেলায় চলা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুরু হয়েছে যান চলাচল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসে প্রশাসন। বৈঠকে নিহত বাস চালক জালাল উদ্দিনের ভূমিহীন পরিবারকে পাঁচ শতক জমি প্রদান, আড়াই লাখ টাকা ব্যয়ে ওই জমিতে বসবাসের জন্য বাড়ি তৈরি এবং প্রতিমাসে তার পরিবারকে তিন হাজার টাকা প্রদানের আশ্বাস দেন জেলা প্রশাসক মাহমুদুল আলম। এ সময় ঘটনায় দায়ের করা মামলার তদন্ত অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেওয়া হয়।

বৈঠকে দিনাজপুরের জেলা প্রশাসক মাহমুদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক বজলুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দিন, বাংলাদেশ মোটর পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় সভাপতি আব্দুল গফুর মিয়া, দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী, ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারীসহ পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী জেলার পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধর্মঘট প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী।

আরও পড়ুন: সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর প্রস্তাব নাকচ

উল্লেখ্য, চট্টগ্রামের কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে মারধর করায় দিনাজপুরের বাস চালক জালাল হোসেনের (৪৫) মৃত্যু হয়। এ ব্যাপারে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে চট্টগ্রামের ৮৭ রুটে এবং রংপুর বিভাগের চার জেলায় বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের শুরু করে শ্রমিক সংগঠন গুলো। সকাল থেকে বিভিন্ন মোড়ে অংশ নিয়ে শ্রমিকরা দিনাজপুরের সকল বাস-ট্রাক ও অন্য যানবাহন চলাচলে বাধা দেয়। এদিকে হঠাৎ করে পরিবহন ধর্মঘটের ফলে বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন