শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুমিল্লায় শিক্ষার্থী আদিল হত্যা মামলায় ৩ কিশোর গ্রেফতার

আপডেট : ১৫ মে ২০১৯, ১৬:৪৮

কুমিল্লায় শিক্ষার্থী আজমাইন আদিল হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে অনিক, খায়রুল ও জাহিদ নামের তিন কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার দাউদকান্দি উপজেলা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বুধবার ভোরে তাদের গ্রেফতার করা হয়। দুপুরে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর-এ সার্কেল) তানভীর সালেহীন ইমন। এ সময় কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছর কুমিল্লা মডার্ন হাইস্কুল থেকে এসএসসি উত্তীর্ণ আজমাইন আদিল (১৭) গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে তার ২ বন্ধুকে নিয়ে মোটরসাইকেল চালিয়ে নগরীর মোগলটুলী এলাকা দিয়ে যাচ্ছিল। এ সময় মোটরসাইকেল এক কিশোরের শরীরে সামান্য ধাক্কা লাগাকে কেন্দ্র করে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শরীরে ধাক্কা লাগা কিশোর তার সহযোগীদের নিয়ে শিক্ষার্থী আজমাইন আদিলের ওপর হামলা চালায় এবং তাকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে আহত করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আদিলের বাবা আবদুস ছাত্তার বাদী হয়ে চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে মঙ্গলবার রাতে কোতয়ালী মডেল থানায় মামলা দায়েরের পর ঘাতকদের গ্রেফতারে অভিযানে মাঠে নামে পুলিশ। 

আরও পড়ুন: দেশে ফেরার ১০ ঘণ্টা পর প্রবাসী স্বামীকে হত্যার অভিযোগ, স্ত্রীসহ আটক ৩

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর-এ সার্কেল) তানভীর সালেহীন ইমন সাংবাদিকদের জানান, কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল বুধবার ভোর রাতে জেলার দাউদকান্দি উপজেলার লক্ষ্মীপুর ও আটপাড়া গ্রামে পৃথক অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় আসামি কুমিল্লা নগরীর মোগলটুলী এলাকার হোসেনের ছেলে অনিক (১৮), একই এলাকার জামালের ছেলে খায়রুল (১৭) ও জামাল হোসেনের ছেলে জাহিদকে (১৭) গ্রেফতার করা হয়েছে।হত্যাকাণ্ডের পর ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।  

ইত্তেফাক/কেকে