ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩২ °সে


বঙ্গবন্ধুর ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)-এর ২৮তম মৃত্যুবার্ষিকী ১৯ মে

বঙ্গবন্ধুর ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)-এর ২৮তম মৃত্যুবার্ষিকী ১৯ মে
মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)। ছবি: ইত্তেফাক

জাতীয় সংসদের সাবেক সদস্য ও গণপরিষদের প্রাক্তন সদস্য, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, সমাজ সেবক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই)-এর ২৮তম মৃত্যুবার্ষিকী ১৯ মে রবিবার।

এ উপলক্ষে মাদারীপুর জেলার শিবচর উপজেলার দত্তপাড়ায় নিজ বাড়ির জামে মসজিদে বাদ আছর এবং শিবচর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মরহুম দাদা ভাই দৈনিক বাংলার বাণীর সম্পাদক মণ্ডলীর সভাপতি ছিলেন। তিনি আরামবাগ ক্রীড়াচক্রের সভাপতি ও খুলনা আবাহনী ক্রীড়াচক্রের সভাপতি ছিলেন। তিনি ছিলেন সফল ব্যবসায়ী ও খুলনা অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। মরহুম দাদা ভাই শিবচরে শিক্ষা বিস্তারের জন্য বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।

তার জ্যেষ্ঠ ছেলে নূর-ই-আলম চৌধুরী লিটন মাদারীপুর-১ (শিবচর) আসন থেকে ছয়বার বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমান বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতিসহ একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। তার জ্যেষ্ঠ ছেলে লিটন ব্যাপক উন্নয়ন ও ভালোবাসা দিয়ে শিবচরের মানুষের হৃদয় জয় করে নিয়েছেন। সম্প্রতি মন্ত্রী, এমপি, সাংবাদিক ও বিরোধী দলের এমপিরা শিবচরে এসে বিভিন্ন জায়গায় ঘুরে উন্নয়নের চিত্র দেখে অভিভূত হয়ে বলেন বাংলাদেশে কোনো নেতার পক্ষেই শিবচরের মতো উন্নয়ন করা সম্ভব না।

আরো পড়ুন: দেশে ফিরলেন ওবায়দুল কাদের

মরহুমের কনিষ্ঠ ছেলে মজিবুর রহমান চৌধুরী নিক্সন ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসন থেকে দুইবার স্বতন্ত্র প্রার্থী হিসাবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফউল্লাহকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বাংলাদেশের মধ্যে রেকর্ড সৃষ্টি করেন।

তার জ্যেষ্ঠ ছেলে নূর-ই-আলম চৌধুরী লিটন ও কনিষ্ঠ ছেলে মজিবুর রহমান চৌধুরী নিক্সন এবং তার পরিবার মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দেশবাসীর দোয়া প্রার্থনা করেছেন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন