শিবগঞ্জ খাদ্য গুদামে পচা গম সংগ্রহের প্রতিবাদে বিক্ষোভ, ককটেল বিস্ফোরণ

প্রকাশ : ১৬ মে ২০১৯, ২২:৫০ | অনলাইন সংস্করণ

  শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ খাদ্য গুদামে পচা গম সংগ্রহের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে খাদ্য গুদাম সামনে থেকে সর্বস্তরের জনগণের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর এলাকার কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে শিবগঞ্জ ডাকবাংলো চত্বরে গিয়ে পথসভায় মিলিত হয়।

পথসভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানাসহ অন্যরা। বক্তারা অভিযোগ করে বলেন, কৃষক ও জনসাধারণের স্বার্থবিরোধী একটি সিন্ডিকেটের মাধ্যমে পঁচা গম ও চাল ক্রয় করা হচ্ছে। প্রান্তিক চাষিদের কাছ হতে পোঁকামুক্ত গম ক্রয় করার আহবান জানান।

এদিকে মিছিলের সময় উপজেলা চত্বরে দুটি ককটেল বিস্ফোরণ ঘটে। তবে কে বা কারা ককটেল বিস্ফোরণ ঘটায় তা জানা যায়নি। তবে এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও উপজেলা চত্বর এলাকায় বসবাসকারিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি সিকদার মশিউর রহমান জানান, মোটরসাইকেল যোগে দূর্বৃত্তরা ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তাদের ধরতে অভিযান চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত, বুধবার দুপুরে শিবগঞ্জ খাদ্য গুদামে কৃষকদের কাছ থেকে ৩ টন গম সংগ্রহের মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এর পরই খাদ্য গুদামের সামনে ট্রলি ভর্তি পঁচা গম সংগ্রহের অভিযোগ তুলে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা বিক্ষোভ করে প্রতিবাদ জানান।

ইত্তেফাক/আরকেজি