ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


মান্দায় বিদ্যুতের অবৈধ সংযোগে শ্রমিকের মৃত্যু

মান্দায় বিদ্যুতের অবৈধ সংযোগে শ্রমিকের মৃত্যু
ফাইল ছবি

নওগাঁর মান্দায় বিদ্যুতের অবৈধ সংযোগের তারে জড়িয়ে আব্দুল আলিম (৪৬) নামের ধানাকাটা এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার ভারশোঁ ইউনিয়নের কবুলপুর মাঠের একটি ধানক্ষেতে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল আলিম মশিদপুর গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে ও দুই সন্তানের জনক।

স্থানীয়দের অভিযোগ, কবুলপুর (কালাসিংগা) গ্রামের আতাউর রহমান দীর্ঘ ৩ বছর ধরে অবৈধ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করে আসছেন। আতাউর রহমানের সহোদর সেতাবুল ইসলাম ও ফারুক হোসেনের মিটার থেকে অন্তত ২শ মিটার দূরে বিলের ভেতরে অবস্থিত বাড়িতে লুজ তারের সাহায্যে সংযোগ নেন তিনি। বিষয়টি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে অবহিত করা হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলেও অভিযোগ স্থানীয়দের।

শ্রমিকরা জানান, আজ রবিবার সকালে আমরা সাতজন শ্রমিক গ্রামের মোজাহার হোসেনের জমিতে ধান কাটার কাজে যাই। কাজ শুরুর কিছু পরেই ধানের জমিতে পড়ে থাকা তারে আব্দুল আলিম জড়িয়ে পড়েন। ওই তার থেকে ছাড়িয়ে নেওয়া হলেও আলিমকে বাঁচানো সম্ভব হয়নি।

মান্দা থানার পরিদর্শক তদস্ত তারেকুর রহমান সরকার জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় নিহতের পরিবার থানায় একটি ইউডি মামলা দায়ের করেছে।

আরও পড়ুন: রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করবে চীন: তথ্যমন্ত্রীকে চীনা রাষ্ট্রদূত

মান্দা পল্লী বিদ্যুতের ডিজিএম আসাদুজ্জামান জানান, ব্যক্তিগত মিটার থেকে অবৈধভাবে নেওয়া পার্শ্বসংযোগের তার জড়িয়ে ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন