ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
২৬ °সে


টাকার জন্য মেয়ের চিকিৎসা করাতে পারছেন না দিনমজুর বাবা

টাকার জন্য মেয়ের চিকিৎসা করাতে পারছেন না দিনমজুর বাবা
ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের ডি-ব্লকের ৩০৭ নম্বর ইউনিটের ৯ নম্বর বেডে চিকিৎসা চলছে রাফিকা আক্তারের। ব্লাড ক্যান্সার আক্রান্ত ৫ বছরের এই শিশুটি দীর্ঘ প্রায় ৯ মাস ধরে এই হাসপাতালে চিকিৎসাধীন। তার শরীরে এখন পর্যন্ত ছয়বার কেমোথেরাপি দেওয়া হয়েছে। সর্বশেষ কেমোথেরাপি দেওয়ার পর তাকে হাসপাতাল থেকে সাময়িক ছাড়পত্র দেওয়া হয়েছিল। কিন্তু তার শরীরে সংক্রমণ হওয়ায় গত বৃহস্পতিবার আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন প্রতিদিন রাফিকার ওষুধ কিনতে খরচ হচ্ছে প্রায় ৪ হাজার ৫০০ টাকা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পেডিয়াট্রিক হেমাটোলজি এবং অনকোলজি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আফিকুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে শিশু রাফিকার।

রাফিকা আক্তারের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার হুলাশুগঞ্জের করিমপুর গ্রামে। তার বাবা রফিকুল ইসলাম একজন দিনমজুর। ট্রাক্টর চালিয়ে জীবন নির্বাহ করা রফিকুল এখন সর্বস্বান্ত। এতোদিন অন্যের সহায়তায় চলছিল রাফিকার চিকিৎসা। কিন্তু সেই সাহায্যের অর্থও শেষ। মেয়েকে নিয়ে এখন তিনি ‘অকুল দরিয়ায়’।

আরও পড়ুন: ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা! কাঁদলেন অসহায় রিকশাচালক

রফিকুল ইসলাম জানান, ছোট্ট মেয়ের চিকিৎসা করাতে গিয়ে ধার-কর্জ আর বসতভিটা বিক্রি করেছেন। মানুষও সহায়তা করেছে। এখন পর্যন্তত অন্তত ১০ লাখ টাকা খরচ হয়েছে রাফিকার পেছনে। কিন্তু চিকিৎসা ব্যয় থামছে না। মেয়ের সঙ্গে থাকার কারণে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারছেন না। এখন মেয়ের প্রতিদিনের চিকিৎসা খরচ প্রায় ৪ হাজার ৫০০ টাকা নিয়ে পড়েছেন বিপদে। ছোট্ট মেয়েকে বাঁচাতে তাই হৃদয়বানদের কাছে সহায়তা চেয়েছেন তিনি।

তিনি আরও জানান, মেয়ের চিকিৎসার জন্য আত্মীয়-স্বজন শুভাকাঙ্ক্ষিরা বিভিন্নভাবে সহায়তা করছেন। না হলে চিকিৎসা বন্ধ হয়ে যেত। তার চিকিৎসা চালাতে আরও অর্থের দরকার। তাই যদি কোনো হৃদয়বান রাফিকার চিকিৎসার এগিয়ে আসেন তাহলে হয়তো বাঁচতে পারে ফুটফুটে এই শিশুটি।

যোগাযোগ ও সহায়তা পাঠানোর ঠিকানা। মুঠোফোন ও বিকাশ নম্বর : ০১৭৫১-৪৪৬০২৭ ও ০১৩০৬৪৩২০৫২।

সঞ্চয়ী ব্যাংক হিসাব : ৭১০১১২১০০০০১৮৮১, হিসাবধারীর নাম মো. রফিকুল ইসলাম, শঠিবাড়ী শাখা, মেঘনা ব্যাংক লিমিটেড, রংপুর।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন