শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কুমিল্লায় ৫২টি পণ্য প্রত্যাহারে অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

আপডেট : ২০ মে ২০১৯, ২০:০১

কুমিল্লায় ৫২টি পণ্য প্রত্যাহারে অভিযান পরিচালনা করে নগরীর ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে অর্ধ লক্ষাধিক টাকা। মহামান্য হাইকোর্টের নির্দেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে সোমবার দিনভর কুমিল্লা নগরীর স্বপ্ন সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, বিএসটিআইয়ের পরীক্ষায় মানহীন বিভিন্ন ব্র্যান্ডের ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার করা হয়েছে কি না এ বিষয়ে সোমবার কুমিল্লা নগরীর বিভিন্ন মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উদ্যোগে অভিযান চালানো হয়। এ সময় নগরীর বাদুরতলা এলাকার স্বপ্ন সুপারশপ মেয়াদোত্তীর্ণ পিওর তীর আটা বিক্রয় করায় ১০ হাজার টাকা এবং আমানা বিগ বাজারে অননুমোদিত বিদেশি পণ্য রাখা ও মেয়াদোত্তীর্ণ নুডুলস বিক্রয় করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া নগরীর কান্দিরপাড়স্থ নিউমার্কেটের খোকন স্টোর ও যদু লাল সাহার দোকান থেকে মানহীন বাঘা বাড়ির স্পেশাল ঘি জব্দ করে ধ্বংস করা হয়। দুই দোকানীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা, রাজগঞ্জ বাজারে মেসার্স হক এন্ড সন্সে প্রাণের মানহীনকারী পাউডার জব্দ করে ধ্বংস করে ৫ হাজার টাকা ও একই বাজারের হোসেন মোল্লা হোটেলের ফ্রিজে একই সঙ্গে রান্না ও কাঁচা মাছ-মাংস রাখায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ওষুধের ফ্রিজে মাংস, জরিমানা ৫০ হাজার

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, বিএসটিআই এর পরীক্ষায় মানহীন পণ্য রাখার দায়ে নগরীর মোট ৬টি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক অমলেন্দু ভাণ্ডারী, কোতয়ালী মডেল থানা পুলিশের একটি টিম ও সংশ্লিষ্ট বাজার সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/নূহু