শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জুলুম-নিপীড়ন উপেক্ষা করে বিএনপি ঘুরে দাঁড়িয়েছে: ডা. এ. জেড. এম জাহিদ

আপডেট : ২০ মে ২০১৯, ২০:৫১

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ. জেড. এম জাহিদ হোসেন বলেছেন, ‘বিএনপি হচ্ছে গণমানুষের দল। তাই বিএনপির একমাত্র লক্ষ্য হচ্ছে মানুষ, সমাজ ও দেশের কল্যাণে কাজ করা। গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্যই বিএনপি শক্তিশালী ও জনপ্রিয় দলে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এবং আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে আওয়ামী ফ্যাসিস্ট সরকার শহীদ জিয়া পরিবার, বিএনপির শীর্ষ নেতৃত্ব এবং তৃণমূল বিএনপির ওপর নির্যাতনের স্টিম রোলার চালিয়ে যাচ্ছে। সরকারের সীমাহীন জুলুম-নিপীড়ন উপেক্ষা করে বিএনপি ঘুরে দাঁড়িয়েছে।

ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসি রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, আওয়ামী স্বৈরাচারী সরকারের পতন ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে আগামীর সকল চ্যালেঞ্জ মোকাবেলার জন্য দেশব্যাপী বিএনপি পূনর্গঠনের কাজ শুরু হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেট দিয়েই বিএনপির পূনর্গঠনের কাজের সুচনা হলো।’

সোমবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনার আলোকে সিলেট জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে জরুরী সভায় তিনি এই কথাগুলো বলেন। 

এ সময় তিনি আরো বলেন, দেশের রাজনীতিতে সিলেট একটি গুরুত্বপূর্ণ অঞ্চল। সকল আন্দোলন সংগ্রামের অন্যতম সূতিকাগার হচ্ছে সিলেট। এছাড়া বিগত দিনে কাউন্সিলের মাধ্যমে জেলা ও মহানগর বিএনপি গঠনের মাধ্যমে সিলেট দেশের রাজনীতিতে একটি নব দিগন্তের সুচনা করে। আগামীতেও কাউন্সিলের মাধ্যমে সিলেট জেলা বিএনপি পূণর্গঠন করা হবে। আহ্বায়ক কমিটি ঘোষণ না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিই সাংগঠনিক সকল দায়িত্ব পালন করবে। কাউন্সিলের মাধ্যমে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা এবং পর্যায়ক্রমে জেলা বিএনপি পূনর্গঠন করা হবে। পাশাপাশি জেলা বিএনপির পরামর্শক্রমে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠন করা হবে। একইভাবে স্বল্প সময়ের ভিতরে কেন্দ্রীয় বিএনপিকেও পূনর্গঠন করা হবে। পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনও পূনর্গঠন করা হবে।

নগরের সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে উক্ত জরুরি সভা অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সভায় জেলা বিএনপির কার্যনির্বাহী পরিষদের দুই-তৃতীয়াংশ সদস্য, জেলার অন্তর্গত বিভিন্ন উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ এবং জেলার আওতাধীন সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক স¤পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-ক্ষুদ্র ঋণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাবেক আহবায়ক অ্যাডভোকেট নুরুল হক, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী।

আরও পড়ুন: বাংলাদেশের শিল্পীর একক চিত্র প্রদর্শনী চীনে

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা সাদিকুর রহমান।

ইত্তেফাক/নূহু